ভোলায় দ্বিতীয় দিনেও চলছে কর্মবিরতি

---
বিশেষ প্রতিনিধি: টেকনিক্যাল পদমর্যাদা সহ চার দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে সারা দেশের ন্যায়  ভোলার সাত টি উপজেলার স্বাস্থ্য কমপ্লেসে কর্মবিরতি পালন করেছেন তিনশতাধিক  স্বাস্থ্য সহকারীরা। এতে টিকাদান কার্যক্রমসহ অচলাবস্থার সৃষ্টি হয়েছে স্বাস্থ্যসেবায়। এ সময় অবস্থান কর্মসূচী ও সমাবেশসহ বিভিন্ন কর্মসূচী পালন করেন তারা। বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের আহবানে মঙ্গলবার ২য় দিনের মতো এ কর্মসূচী পালন করা হয়। দাবিগুলো হলো  বেতন স্কেলসহ টেকনিক্যাল পদমর্যাদা মূল  বেতনের ৩০ শতাংশ মাঠভ্রমণ ও ঝুঁকি ভাতা প্রতি ছয় হাজার জনসংখ্যার বিপরীতে একজন স্বাস্থ্য সহকারী নিয়োগ ও ১০ শতাংশ  পোষ্য কোটা প্রবর্তন করা। এসময় বক্তব্য রাখেন-মারজান বেগম,ফারহানা তাসলিম,আবুল কালাম,সবুজ চন্দ্র দেবনাথ,মো: সোহাগ, মো: কালিমুল্লা,  মো: বশির উদ্দিন, মো: কামরুল আলম, মো: হোসেন, আরাফুতুর রহমান রাহাত, মো: ইউসুফ, আবু বকর সিদ্দিক, মো: নুর হোসেন, আলী আজগর, মো: সুমন প্রমুখ।
অপরদিকে “টেকনিক্যাল কাজ করি, টেকনিক্যাল বেতন স্কেল চাই” এই শ্লোগন নিয়ে চরফ্যাশন হেল্থ এ্যাসিন্টেন এসোসিয়েশনের ব্যনারে কর্মবিরতি পালন করা হয়েছে।  সোমবার সকাল থেকে তারা হাসপাতাল অফিস চত্বরে এই কর্মসূচী পালন করা হয়।
তাদের দাবী টেকনিক্যাল পদ মর্যাদাসহ বেতন স্কেল দিতে হবে মাঠ/ভ্রমণ ভাতা ও ঝুকি ভাতা মূল বেতনের ৩০ভাগা দিতে হবে, প্রতি ছয় হাজার জনগোষ্টির জন্য  একজন স্বাস্থ্য সহকারী নিয়োগ নিশ্চিত করতে হবে এবং দ্রুত সময়ের মধ্যে শূণ্যপদ পুরণ করতে হবে। ১০ ভাগ পৌষ্য কোঠা প্রবর্তন করে নিয়োগ দিতে হবে। ১ জানুয়ারী/১৮ তারিখে থেকে দাবী বাস্তবায়ন না হলে  কঠোর কর্মসূচী দেয়া হবে বলে ঘোষণা দেয়া হয়েছে। উপজেলা হেল্থ এ্যাসিটেন্ট এসোয়িয়েশনের আহবায়ক, যুগ্ম আহাবয়কসহ সকল সদস্যগণ এই কর্মবিরতি কর্মসূচী পালন করে আসছে। আগামীদিন টিকা প্রদানের দিন ওই টিকা না দিয়ে এই কর্মসূচী পালন করা হবে বলে সংগঠনের নীতিনির্ধারক সূত্রে জানা গেছে।
-এএইচটি/এমএএইচ/এফএইচ


এ বিভাগের আরো খবর...
চরফ্যাশনে কিশোরকে বেঁধে পেটালেন ইউপি মেম্বার চরফ্যাশনে কিশোরকে বেঁধে পেটালেন ইউপি মেম্বার
ভোলা প্রেসক্লাবের নতুন কমিটির সভাপতি হাবিবুর রহমান, সম্পাদক অপু ভোলা প্রেসক্লাবের নতুন কমিটির সভাপতি হাবিবুর রহমান, সম্পাদক অপু
ভোলায় আগুনে ৩৫ দোকান পুড়ে ছাই ভোলায় আগুনে ৩৫ দোকান পুড়ে ছাই
চরফ্যাশন গরু চোরাই সেন্ডিকেটের বিরুদ্ধে মামলা চরফ্যাশন গরু চোরাই সেন্ডিকেটের বিরুদ্ধে মামলা
দুলার হাটে বিনামূল্যে স্যানিটেশন বিতরণ দুলার হাটে বিনামূল্যে স্যানিটেশন বিতরণ
ভোলার আলো ডটকম’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ভোলার আলো ডটকম’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
চরফ্যাশনে মেম্বারের ছেলের হাতে গৃহবধূ আহত চরফ্যাশনে মেম্বারের ছেলের হাতে গৃহবধূ আহত
লালমোহনে সাবেক এমপি মোতাহার উদ্দিন মাস্টারের স্মরণ সভা লালমোহনে সাবেক এমপি মোতাহার উদ্দিন মাস্টারের স্মরণ সভা
মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সে ওসি মিজান মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সে ওসি মিজান
দুলারহাটে অপহরণের চেষ্টায় দুলারহাটে অপহরণের চেষ্টায়

ভোলায় দ্বিতীয় দিনেও চলছে কর্মবিরতি
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)