শিরোনাম:
●   ভোলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপির সভাপতি সম্পাদকসহ ৭ ও আ’লীগের ৬ প্রার্থী নির্বাচিত ●   ভোলা প্রেসক্লাবকে একটি গোষ্ঠী দখল করে ব্যবসায় পরিণত করছে: জেলা আ’লীগ সভাপতি ●   ভোলায় ২৫০ শয্যার হাসপাতালের নতুন ভবন উদ্বোধন ●   সাংবাদিকের কলমই পারে অপরাধীকে দাঁত ভাঙ্গা জবাব দিতে: ভোলা প্রেসক্লাব সভাপতি অনু ●   ঢাকাস্থ ভোলা সাংবাদিক ফোরামের কমিটি ঘোষণা, কামরুল সভাপতি, জিয়া সম্পাদক ●   নৈতিক বিবেচনায় ভোলা প্রেসক্লাব নির্বাচন থেকে সরে দাড়ালাম: তুহিন ●   ভোলা প্রেসক্লাব তুমি কার…! ●   বোরহানউদ্দিন শাহবাজপুর প্রেসক্লাব এর কমিটি গঠন, মনির সভাপতি, মালেক সম্পাদক ●   ভোলা প্রেসক্লাবের পূর্নাঙ্গ কমিটি গঠন, অনু সভাপতি, মিঠু সম্পাদক ●   ভোলায় সংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী এসপির সাথে সাংবাদিক প্রতিনিধিদের সৌজন্য সাক্ষাৎ
ভোলা, মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১৭ মাঘ ১৪২৯

ভোলার সংবাদ
শনিবার ● ২৯ অক্টোবর ২০২২
প্রথম পাতা » কৃষি » ভোলায় ৩৩২৫ হেক্টর ফসল ও ৬২৮০ পুকুর-ঘের ক্ষতিগ্রস্ত
প্রথম পাতা » কৃষি » ভোলায় ৩৩২৫ হেক্টর ফসল ও ৬২৮০ পুকুর-ঘের ক্ষতিগ্রস্ত
২০৩ বার পঠিত
শনিবার ● ২৯ অক্টোবর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ভোলায় ৩৩২৫ হেক্টর ফসল ও ৬২৮০ পুকুর-ঘের ক্ষতিগ্রস্ত

---

বিশেষ প্রতিনিধি: ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ভোলার উপকূলীয় এলাকার কৃষি ও মৎস্য’র ব্যাপক ক্ষতি হয়েছে। এরমধ্যে কৃষিতে ৩ হাজার ৩২৫ হেক্টর ফসল ও ৬ হাজার ২৮০টি পুকুর-ঘের ক্ষতিগ্রস্ত হয়েছে। ভোলা জেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, ঝড়ের প্রভাবে ৩ হাজার ১৬০ হেক্টর আমন ধান, ১৫০ হেক্টর সবজি, ৩ হেক্টর পান, ৭ হেক্টর কলা ও ৫ হেক্টর জমির পেঁপে ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়াও জোয়ারের পানিতে ডুবে আছে অনেক ফসল। এতে দিশেহারা হয়ে পড়েছেন কৃষকরা।

অন্যদিকে ৭ উপজেলায় ৬ হাজার ২৮০টি পুকুর ও মাছের ঘের ক্ষতিগ্রস্ত হয়েছে। জোয়ারের পানিতে ভেসে গেছে এসব এলাকার পুকুর ও ঘেরের মাছ।

পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, গত কয়েক দিন ধরে মেঘনার পানি বিপৎসীমার ওপরে প্রবাহিত হচ্ছে। এতে বাঁধের বাইরের নিচু এলাকা প্লাবিত হয়েছে।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. হানান ওয়ারিসুল কবীর বলেন, যে সমস্ত জমিতে জলাবদ্ধতা রয়েছে, সেসব জমিতে দ্রুত সেচ দিতে বলা হয়েছে। এছাড়াও ক্ষতিগ্রস্ত কৃষকদের তালিকা তৈরি করে পাঠানো হয়েছে। সরকারের পক্ষ থেকে বরাদ্দ এলে তা বিতরণ করা হবে।

জেলা মৎস্য কর্মকর্তা বলেন, ঝড়ের প্রভাবে ক্ষতিগ্রস্ত মাছ চাষিদের তালিকা তৈরি করে পাঠানো হয়েছে। সহায়তা এলে তাদের মধ্যে বিতরণ করা হবে।

-এবি/এফএইচ





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

© 2023 দ্বীপের সাথে ২৪ ঘণ্টা Bholar Sangbad, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।