শিরোনাম:
●   ভোলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপির সভাপতি সম্পাদকসহ ৭ ও আ’লীগের ৬ প্রার্থী নির্বাচিত ●   ভোলা প্রেসক্লাবকে একটি গোষ্ঠী দখল করে ব্যবসায় পরিণত করছে: জেলা আ’লীগ সভাপতি ●   ভোলায় ২৫০ শয্যার হাসপাতালের নতুন ভবন উদ্বোধন ●   সাংবাদিকের কলমই পারে অপরাধীকে দাঁত ভাঙ্গা জবাব দিতে: ভোলা প্রেসক্লাব সভাপতি অনু ●   ঢাকাস্থ ভোলা সাংবাদিক ফোরামের কমিটি ঘোষণা, কামরুল সভাপতি, জিয়া সম্পাদক ●   নৈতিক বিবেচনায় ভোলা প্রেসক্লাব নির্বাচন থেকে সরে দাড়ালাম: তুহিন ●   ভোলা প্রেসক্লাব তুমি কার…! ●   বোরহানউদ্দিন শাহবাজপুর প্রেসক্লাব এর কমিটি গঠন, মনির সভাপতি, মালেক সম্পাদক ●   ভোলা প্রেসক্লাবের পূর্নাঙ্গ কমিটি গঠন, অনু সভাপতি, মিঠু সম্পাদক ●   ভোলায় সংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী এসপির সাথে সাংবাদিক প্রতিনিধিদের সৌজন্য সাক্ষাৎ
ভোলা, সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১৭ মাঘ ১৪২৯

ভোলার সংবাদ
বুধবার ● ২৪ নভেম্বর ২০২১
প্রথম পাতা » বিশ্ব » মালয়েশিয়ায় বাংলাদেশিসহ বিভিন্ন দেশের আটক ১২৯
প্রথম পাতা » বিশ্ব » মালয়েশিয়ায় বাংলাদেশিসহ বিভিন্ন দেশের আটক ১২৯
৫৪০ বার পঠিত
বুধবার ● ২৪ নভেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ বিভিন্ন দেশের আটক ১২৯

---

আন্তর্জাতিক ডেস্ক: বৈধ কাগজ না থাকায় মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১২৯ জন অভিবাসীকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ। সোমবার (২২ নভেম্বর) রাতে দেশটির বালাকং শহরে মেশিনের যন্ত্রাংশ তৈরির একটি কারখানায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। মালয়েশিয়ার ইমিগ্রেশনের পরিচালক দাতুক খায়রুল দাজাইমি দাউদ বলেন, রাত ৮টার দিকে শুরু হওয়া অভিযানে ১৩৪ জন অভিবাসীর কাগজপত্র পরীক্ষা করা হয়। এ সময় আটক করা হয় কারখানায় কর্মরত ২০-৪৯ বছর বয়সী ১১০ জন পুরুষ ও ১৯ নারীকে। আটকরা ইন্দোনেশিয়া, বাংলাদেশ, নেপাল ও পাকিস্তানের নাগরিক।

জানা যায়, যাদের আটক করা হয়েছে, তাদের বেশিরভাগেরই বৈধ কাগজপত্র নেই। আটকরা অধিকাংশই নির্মাণশ্রমিক, কেউ কেউ ব্যবসায়ী।  

আশপাশের বাসিন্দারা অভিযোগ করেছেন, এসব অভিবাসীরা স্বাস্থ্যবিধি মানেন না। তাদের বসবাসের স্থান ঘনবসতিপূর্ণ। এ এলাকায় আবাসন ও কর্মচারী সুবিধা আইন (আইন ৪৪৬) মানা হয়নি। আইন না মানায় আটক শ্রমিকদের নিয়োগকারীদেরকে জরিমানা করা হবে।

দেশটির ইমিগ্রেশন আইন ১৯৫৯৬৩ এর ধারা ৬ (১) (সি) এবং ১৫ (১) (সি) এর অধীনে আটকদের বিষয়ে আরও তদন্ত হবে বলে জানা যায়। একই সঙ্গে জরিমানা করা হবে পাঁচ হাজার রিঙ্গিত করে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

© 2023 দ্বীপের সাথে ২৪ ঘণ্টা Bholar Sangbad, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।