শিরোনাম:
●   লালমোহনে উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে চড় মারলেন আ’লীগের সম্পাদক ●   ভোলায় রিমালের আঘাতে ঘরচাপায় নিহত ৩, আহত ১০, ঘর বাড়ি বিধ্বস্ত, বেড়িবাঁধ ধ্বস প্লাবিত, অন্ধকারে জেলাবাসী ●   লালমোহনের ধলীগৌরনগর ইউপিতে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মাকসুদুর রহমান ●   লালমোহনে ডিএসবির এসআইকে পেটালেন শালিক প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা ●   ভোলায় তিন উপজেলা পরিষদ নির্বাচনে ইউনুছ, মনজুর আলম, জাফর উল্যাহ নির্বাচীত চেয়ারম্যান ●   ভোলার কর্ণফুলী-৩ লঞ্চে চাঁদপুরের মোহনায় অগ্নিকাণ্ড ●   উদ্ভাস-উন্মেষ-উত্তরণ এখন দ্বীপ জেলা ভোলায় ●   ভোলা আইনজীবী সমিতির নির্বাচনে আ’লীগের সমর্থিত প্রার্থী বশীর উল্লাহ সভাপতি, সম্পাদক মাহাবুবুল হক লিটু নির্বাচিত ●   ভোলা জেলা প্রশাসকের সাথে আইনজীবী সমিতির মতবিনিময় ●   চরফ্যাশনে দুর্বৃত্তদের আগুনে পুড়লো চট্টগ্রামগামী বাস
ভোলা, শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

ভোলার সংবাদ
মঙ্গলবার ● ২৩ অক্টোবর ২০১৮
প্রথম পাতা » খেলা » মাশরাফির স্বস্তি আর অস্বস্তির জায়গা
প্রথম পাতা » খেলা » মাশরাফির স্বস্তি আর অস্বস্তির জায়গা
৬৮৩ বার পঠিত
মঙ্গলবার ● ২৩ অক্টোবর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মাশরাফির স্বস্তি আর অস্বস্তির জায়গা

---

ডেস্ক: যে কোনো সিরিজেই প্রথম ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ। আমরা জয় দিয়েই শুরু করতে চাই।’- জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শুরুর আগে এভাবেই বলেছিলেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশ দল প্রথম ম্যাচটা জয় দিয়েই শুরু করেছে। সিরিজ জয়ের মিশনে এবার চট্টগ্রাম পর্ব শুরুর অপেক্ষায় বাংলাদেশ।

বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ জিম্বাবুয়ে। বেলা আড়াইটায় শুরু হবে খেলা। এই ম্যাচে মাঠে নামার আগে প্রথম ওয়ানডের পারফরম্যান্স থেকে কিছু জায়গায় যেমন স্বস্তি থাকছে বাংলাদেশের, তেমনি থাকছে অস্বস্তিও।

প্রথম ওয়ানডেতে আগে ব্যাট করে উইকেটে ২৭১ রান করেছিল বাংলাদেশ। দুর্দান্ত বোলিংয়ে ২৮ রানে জয় তুলে নেয় টাইগাররা। স্কোর বোর্ডে যে রান তুলেছিল বাংলাদেশ, সেটিকে খারাপ বলার উপায় নেই। কিন্তু এটা সময় দুইশ স্কোর নিয়েও তৈরি হয়েছিল শঙ্কা। ১৩৯ রানে উইকেট পড়ে যাওয়ার পর ওপেনার ইমরুল কায়েস সাইফ উদ্দিনে রক্ষা।

টপ অর্ডারে ব্যর্থতার পরও ওই ম্যাচে বড় স্কোর গড়ার স্বস্তি থাকছে টাইগার অধিনায়ক মাশরাফির কণ্ঠে। টাইগার অধিনায়ক মঙ্গলবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে বলেন, ‘অন্য দলের অনেক সময় টপ অর্ডার রান পেলে লেট মিডল অর্ডার এক্সপোজড হয় না। কিন্তু আমাদের লেট মিডল অর্ডার এক্সপোজড হয়ে সেখান থেকে ফিরে আসতে পেরেছি। এটা কিন্তু আমাদের আরও ওপরে উঠতে সাহায্য করবে। সব সময় যদি আমরা মুশফিক আর রিয়াদে খেলা শেষ করি, বড় মঞ্চে গিয়ে যখন সেটা হবে না, তখন কিন্তু দল বিপদে পড়বে। সুতরাং এটা এক দিক দিয়ে ভালো যে লেট মিডল অর্ডার এক্সপোজড হয়েছে এবং ওরা রান পেয়েছে।

প্রথম ওয়ানডেতে ইমরুল কায়েস খেলেন ১৪৪ রানের ইনিংস। আট নম্বরে নেমে সাইফ উদ্দিন খেলেন ৫০ রানের ইনিংস। কিন্তু ওপেনিংয়ে এমন বড় স্কোর করার পরও টাইগারদের স্কোর তিনশ হচ্ছে না।

মাশারাফির অস্বস্তি এই জায়গাতেই, ‘টপ অর্ডারে একজন একশ করার পরেও রানটা কিন্তু তিন হচ্ছে না। সাধারনত টপ অর্ডারের একজন সেঞ্চুরি পেলে দলীয় সংগ্রহটা তিনশ ছাড়িয়ে যাওয়াটা খুবই স্বাভাবিক। এই জায়গাটা চিন্তার। টপ অর্ডারে বড় সংগ্রহের পর পরের দিকে যে সাহায্যটা দরকার সেটা এত পরে আসছে যে রানটা বড় হচ্ছে না। এই জায়গায় একটু মানিয়ে নেওয়ার ব্যাপার আছে।

-পিডি/এফএইচ





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

© 2024 দ্বীপের সাথে ২৪ ঘণ্টা Bholar Sangbad, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।