শিরোনাম:
●   লালমোহনে উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে চড় মারলেন আ’লীগের সম্পাদক ●   ভোলায় রিমালের আঘাতে ঘরচাপায় নিহত ৩, আহত ১০, ঘর বাড়ি বিধ্বস্ত, বেড়িবাঁধ ধ্বস প্লাবিত, অন্ধকারে জেলাবাসী ●   লালমোহনের ধলীগৌরনগর ইউপিতে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মাকসুদুর রহমান ●   লালমোহনে ডিএসবির এসআইকে পেটালেন শালিক প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা ●   ভোলায় তিন উপজেলা পরিষদ নির্বাচনে ইউনুছ, মনজুর আলম, জাফর উল্যাহ নির্বাচীত চেয়ারম্যান ●   ভোলার কর্ণফুলী-৩ লঞ্চে চাঁদপুরের মোহনায় অগ্নিকাণ্ড ●   উদ্ভাস-উন্মেষ-উত্তরণ এখন দ্বীপ জেলা ভোলায় ●   ভোলা আইনজীবী সমিতির নির্বাচনে আ’লীগের সমর্থিত প্রার্থী বশীর উল্লাহ সভাপতি, সম্পাদক মাহাবুবুল হক লিটু নির্বাচিত ●   ভোলা জেলা প্রশাসকের সাথে আইনজীবী সমিতির মতবিনিময় ●   চরফ্যাশনে দুর্বৃত্তদের আগুনে পুড়লো চট্টগ্রামগামী বাস
ভোলা, শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

ভোলার সংবাদ
শুক্রবার ● ৩ ডিসেম্বর ২০২১
প্রথম পাতা » খেলা » স্পিন জাদুতে শ্রীলঙ্কার সিরিজ জয়
প্রথম পাতা » খেলা » স্পিন জাদুতে শ্রীলঙ্কার সিরিজ জয়
৫৩৭ বার পঠিত
শুক্রবার ● ৩ ডিসেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

স্পিন জাদুতে শ্রীলঙ্কার সিরিজ জয়

---

ডেস্ক: গল টেস্টের পঞ্চম ও শেষ দিন শুক্রবার উইন্ডিজকে ১৬৪ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে লঙ্কানরা। এই জয়ে ২-০ ব্যবধানে সিরিজ ঘরে তুললো স্বাগতিকরা। এদিন ৫টি করে উইকেট ভাগ করে নিয়েছেন এম্বুলদেনিয়া ও মেন্ডিস। প্রথম টেস্টে ৭ উইকেট নেওয়া মেন্ডিসের দ্বিতীয় ম্যাচে বোলিং ফিগার দাঁড়ালো ১১/১৩৬। ফলে সিরিজ সেরার পুরস্কার তার হাতেই উঠেছে। আর ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন ব্যাট হাতে সেঞ্চুরি হাঁকানো ধনাঞ্জয়া ডি সিলভা। ৮ উইকেটে ৩২৮ রান নিয়ে দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। ১৫৩ রানে ব্যাট করছিলেন ডি সিলভা এবং ২৫ রানে সঙ্গ দিচ্ছিলেন এম্বুলদেনিয়া। ৩৯ রানে আউট হওয়ার আগে কয়েকটি বাউন্ডারি হাঁকানো এম্বুলদেনিয়া দিনের তৃতীয় ওভারে জেসন হোল্ডারের শিকার হয়ে ফেরেন। এরপরই ইনিংস ঘোষণা করে দেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুণারত্নে। ক্যারিবীয়দের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৯৭ রান। ডি সিলভা-এম্বুলদেনিয়ার ১২৪ রানের জুটি টেস্টে নবম উইকেটে শ্রীলঙ্কার সর্বোচ্চ।

লক্ষ্য তাড়ায় নেমে শুরুতেই বিপাকে পড়ে যায় উইন্ডিজ। ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েটকে ৬ রানেই লেগ বিফোরের ফাঁদে ফেলেন মেন্ডিস। এরপর তিনে নামা এনক্রুমাহ বোনারকে নিয়ে ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে নামেন জার্মেইন ব্ল্যাকউড। তবে শ্রীলঙ্কাও পুরোদমে স্পিন আক্রমণ শুরু করে। লাঞ্চের ঠিক আগে উইন্ডিজ এম্বুলদেনিয়ার বলে ব্ল্যাকউডকে (৩৬) হারায়। ফলে দ্বিতীয় উইকেট জুটিতে তাদের ৫০ রানের লড়াই শেষ হয়। ২ উইকেট হারিয়ে ২৩২ রানে পিছিয়ে থেকে লাঞ্চে যায় সফরকারীরা।

দ্বিতীয় সেশনে, শাই হোপ ও বোনার মিলে ২৭ রানের জুটি গড়েন, কিন্তু তার বিদায়ের পর ব্যাটিং ধস নামে। মেন্ডিসের বলে শেষ হয় তার ১৬ রানের ইনিংস। পরের বলে রোস্টন চেজকে গোল্ডেন ডাক উপহার দেন মেন্ডিস। একই ওভারে কাইল মেয়ার্সকেও বিদায় করে নিজের চতুর্থ উইকেট তুলে নেন লঙ্কান স্পিনার। এরপর উইকেট তুলে দেওয়ার মিছিলে যোগ দেন এম্বুলদেনিয়া। হোল্ডারকে (৩) বিদায় করেন তিনি। পরের ওভারে সেট হওয়া বোনারকে (৪৪) আউট করে সফরকারীদের চূড়ান্ত সর্বনাশ করেন এম্বুলদেনিয়া। শেষদিকে তিন বাউন্ডারি হাঁকান কেমার রোচ। কিন্তু ততক্ষণে নিয়মিত বিরতিতে উইকেট পতনে বিধ্বস্ত উইন্ডিজ। বাকিরা দাঁড়াতেই পারেননি। কিছুক্ষণের মধ্যেই ক্যারিবীয়দের ব্যাটিং লাইন-আপ ধসে পড়ে। টানা দুই জয়ে আইসিসি বিশ্ব চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকার শীর্ষে বসলো শ্রীলঙ্কা।  

-রাজ





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

© 2024 দ্বীপের সাথে ২৪ ঘণ্টা Bholar Sangbad, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।