শিরোনাম:
●   ভোলার কর্ণফুলী-৩ লঞ্চে চাঁদপুরের মোহনায় অগ্নিকাণ্ড ●   উদ্ভাস-উন্মেষ-উত্তরণ এখন দ্বীপ জেলা ভোলায় ●   ভোলা আইনজীবী সমিতির নির্বাচনে আ’লীগের সমর্থিত প্রার্থী বশীর উল্লাহ সভাপতি, সম্পাদক মাহাবুবুল হক লিটু নির্বাচিত ●   ভোলা জেলা প্রশাসকের সাথে আইনজীবী সমিতির মতবিনিময় ●   চরফ্যাশনে দুর্বৃত্তদের আগুনে পুড়লো চট্টগ্রামগামী বাস ●   ডয়েসে ভ্যালী ও জাতীয় গণমাধ্যম ইনিস্টিটিউটের যৌথ আয়োজনে প্রিন্ট পত্রিকার সম্পাদকদের কর্মশালা সম্পন্ন ●   ভোলায় চারটি সহ সারাদেশে ১৫০ সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ●   ভোলায় ৩৩৫ কোটি টাকার শহর রক্ষা বাঁধ এখন মরণ ফাঁদ! ●   ভোলায় জমি দখলের খবর পেয়ে স্ট্রোক করে মারা গেলেন প্রবাসী ●   ভোলার নবাগত জেলা প্রশাসকের সাথে আইনজীবী সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত
ভোলা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ভোলার সংবাদ
বৃহস্পতিবার ● ২৮ সেপ্টেম্বর ২০১৭
প্রথম পাতা » অর্থনীতি » জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় ভোলায় সংবাদ সম্মেলন
প্রথম পাতা » অর্থনীতি » জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় ভোলায় সংবাদ সম্মেলন
৬৪৬ বার পঠিত
বৃহস্পতিবার ● ২৮ সেপ্টেম্বর ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় ভোলায় সংবাদ সম্মেলন

---

স্টাফ রিপোর্টার: ইলিশ মাছের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে আগামী ১ অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত ইলিশের প্রধান প্রজনন মৌসুম উপলক্ষে সারাদেশে ইলিশ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাত করণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় নিষিদ্ধ করেছে সরকার। এ উপলক্ষে বৃহষ্পতিবার বেলা সাড়ে ১১টায় ভোলা প্রেসক্লাবে মৎস্য বিভাগ ও ইকোফিস প্রকল্পের যৌথ আয়োজনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
সংবাদ সম্মেলনে প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান এর সভাপতিত্বে লিখিত বক্তব্য পাঠ করেন সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোস্টগার্ড দক্ষিণ জোনের ক্যাপ্টেন মো. রেদওয়ান, জাতীয় মৎস্যজীবি সমিতির সভাপতি মো. নুরুল ইসলাম, ইকোফিস প্রকল্পের রিসার্চ এ্যাসোসিয়েট মো. ইফতেখারুল ইসলাম, কোস্টট্রাস্ট ভোলার প্রকল্প সমন্বয়কারী মো. জহিরুল ইসলাম, ইকোফিস প্রকল্পের ম্যানেজার টিএস সোহেল মাহমুদ প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মাছ সংরক্ষণের জন্য ০১ থেকে ২২ অক্টোবর ভোলার জেলার মদনপুর বা চরইলিশা থেকে চরপিয়াল পর্যন্ত শাহাবাজপুর শাখা নদীর ৯০ কিলোমিটার, ভোলা জেলার ভেদুরিয়া থেকে পটুয়াখালী জেলার চররুস্তম পর্যন্ত তেঁতুলিয়া নদীর প্রায় ১০০ কিলোমিটার ইলিশের অভয়াশ্রম হিসেবে ঘোষণা করা হয়েছে। এ সময় অঞ্চলগুলোতে ইলিশ ধরা সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়।
তাই ভোলার সকল জেলে, মৎস্যব্যবসায়ী ও সাধারণ মানুষকে ইলিশ আহরণ ও ক্রয়-বিক্রয় থেকে বিরত থাকার আহবান জানান বক্তারা। ইলিশ সম্পদ রক্ষায় সরকারের এ উদ্যোগকে বাস্তবায়ন করতে সকলের সহযোগিতাও কামনা করেন তারা।

-ইএ/এফএইচ





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

© 2024 দ্বীপের সাথে ২৪ ঘণ্টা Bholar Sangbad, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।