শিরোনাম:
ভোলা, শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

ভোলার সংবাদ
মঙ্গলবার ● ৬ জুলাই ২০২১
প্রথম পাতা » জেলার খবর » ভোলায় ব্যবসায়ীর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন
প্রথম পাতা » জেলার খবর » ভোলায় ব্যবসায়ীর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন
১৪৩ বার পঠিত
মঙ্গলবার ● ৬ জুলাই ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ভোলায় ব্যবসায়ীর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

 

---

স্টাফ রিপোর্টার: ভোলায় আলাউদ্দিন (৪৫) নামের এক ব্যবসায়ীর বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত অপ-প্রচার করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ভোলার বাংলাস্কুল মোড় সংলগ্ন স্থানীয় একটি পত্রিকা অফিসে এ সংবাদ সম্মেলন করা হয়। আলাউদ্দিন ভোলা সদর উপজেলার চরসমাইয়া ১ নং ওয়ার্ডের সিদ্দিকের ছেলে। 

অভিযুক্তর নাম মাইনউদ্দিন। তিনি সদর উপজেলা ভেদুরিয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সুলতানের ছেলে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য আলাউদ্দিন বলেন, জীবিকার তাগিদে ১৯৯৮ সাল থেকে স্পিডবোট চালানোর মাধ্যমে কর্মজীবন শুরু হয়। পর্যায়ক্রমে বিভিন্ন এনজিও সংস্থা থেকে লোন নিয়ে চারটি স্পিডবোট কিনে নিজে ব্যবসা শুরু করি। তিনি আরও বলেন, দীর্ঘদিন ধরে ঘাটের স্পিডবোট পরিচালনা দায়িত্ব পালন করে আসছি। ২০২০ সালে স্থানীয় নেতাদের সঙ্গে স্পিডবোটের সিরিয়াল দেওয়াকে কেন্দ্র করে  জামেলা হয়। বিষয়টি জেলা পর্যায়ের নেতৃবৃন্দ  সংশোধন করে ঘাট ইজারাদারকে দায়িত্ব বুঝিয়ে দেন। ৫ মে লকডাইন শুরু হলে স্পিডবোট বন্ধ থাকে। 

তবে ইমার্জেন্সি রোগির জন্য চলাচলের ব্যবস্থা থাকবে। তখন কিছু কুচক্রী মহল ইজারাদারকে পরামর্শদেন রোগি নামিয়ে খালি ফেরা স্পিডবোট দিয়ে যাত্রী পারাপার করতে। মহলের পরামর্শে লাহার হাট ও বরিশাল থেকে আসা ১২০-১৩০ টি স্পিডবোট থেকে ১৫শ থেকে ২ হাজার টাকা করে চাঁদা নিতেন। বিষয়টি মিডিয়া ও প্রশাসনের দৃষ্টিগোচর হয়।

পরে প্রশাসন বিষয়টি তদন্ত করতে সরেজমিনে গেলে ঘাট ম্যানেজার মাইনুদ্দিন বিষয়টি আমার (আলাউদ্দিনের) যোগসাজসে হয়েছে বলে দোষারোপ করেন। বিষয়টি আমি (আলাউদ্দিন) ঘাট ইজারাদারকে জানালে সে কৌশলে এড়িয়ে যায়। মাইনুউদিন সহ মহলটি চাঁদাবাজির অভিযোগ এনে মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত আপ-প্রচার চালিয়ে আমাকে সামাজিক ও রাজনৈতিকভাবে হেয়প্রতিপন্ন করার জন্য উঠে পড়ে লেগেছে।

এছাড়াও আমার ঘাটের ব্যবসা বাণিজ্য বন্ধ করে দেন মাইনুদ্দিন। এ ধরণের মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত অপ-প্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আলাউদ্দিন ও তার পরিবার ভোলা-১ আসনের সাংসদ তোফায়েল আহাম্মেদ,জেলা প্রশাসন ও পুলিশ সুপারের সু-দৃষ্টি কামনা করেন।





জেলার খবর এর আরও খবর

দুলারহাটে হাফিজিয়া মাদ্রাসার জমিতে মার্কেট করতে বাঁধা দেওয়ায় হামলা ও ভাঙচুরের অভিযোগ যুবলীগ সভাপতির বিরুদ্ধে! দুলারহাটে হাফিজিয়া মাদ্রাসার জমিতে মার্কেট করতে বাঁধা দেওয়ায় হামলা ও ভাঙচুরের অভিযোগ যুবলীগ সভাপতির বিরুদ্ধে!
ভোলার সংবাদ এর পক্ষ থেকে সবাইকে ঈদ-উল-আযহার শুভেচ্ছা ভোলার সংবাদ এর পক্ষ থেকে সবাইকে ঈদ-উল-আযহার শুভেচ্ছা
তজুমদ্দিনের মেঘনায় আট জেলে ট্রলারে ডাকাতি পাঁচ জেলে অপহরণ, মুক্তিপনের বিনিময়ে উদ্ধার তজুমদ্দিনের মেঘনায় আট জেলে ট্রলারে ডাকাতি পাঁচ জেলে অপহরণ, মুক্তিপনের বিনিময়ে উদ্ধার
তজুমদ্দিনে শিশু পার্ক উদ্বোধন তজুমদ্দিনে শিশু পার্ক উদ্বোধন
সাবেক কমিশনার আব্দুল গনী কুট্টি ইন্তেকাল, শোক সাবেক কমিশনার আব্দুল গনী কুট্টি ইন্তেকাল, শোক
ভোলায় উচ্চ মাত্রার জিংক সমৃদ্ধ ব্রি ধান ৭৪ এর ব্যাপক ফলন, বাজারজাত করণের উদ্যোগ ভোলায় উচ্চ মাত্রার জিংক সমৃদ্ধ ব্রি ধান ৭৪ এর ব্যাপক ফলন, বাজারজাত করণের উদ্যোগ
তজুমদ্দিনের দুর্গম চরে চাঁদপুর ইউপির নব-নির্বাচিত চেয়ারম্যান কিরণ তজুমদ্দিনের দুর্গম চরে চাঁদপুর ইউপির নব-নির্বাচিত চেয়ারম্যান কিরণ
মির্জাকালু বাজারের সড়ক নির্মাণ করে দিলেন আওয়ামীলীগ নেতা আবেদ চৌধুরী মির্জাকালু বাজারের সড়ক নির্মাণ করে দিলেন আওয়ামীলীগ নেতা আবেদ চৌধুরী
ভোলায় তরুণ কাউন্সিলের বিরুদ্ধে অপপ্রচার! ভোলায় তরুণ কাউন্সিলের বিরুদ্ধে অপপ্রচার!

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)