শিরোনাম:
●   চরসামাইয়ায় জমি দখলের পায়তারার অভিযোগ ●   একটু সহযোগিতায় স্বাভাবিক জীবনে ফিরতে পারে ভোলার মেয়ে ●   মনপুরায় মহান বিজয় দিবস পালনে আ’লীগের প্রস্তুতিমূলক সভা ●   ফেক ফেসবুক আইডি থেকে সকলকে সতর্ক থাকার আহ্বান ভোলার বাণী’র সম্পাদক ●   এখনও চরফ্যাসনের বিশ জেলের খোঁজ মেলেনি, পরিবারে শোকের মাতম ●   বোরহানউদ্দিনের টবগী ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জসিম হাওলাদার মাঠ চষে বেড়াচ্ছেন ●   ঘূর্ণীঝড় জাওয়াদ কেঁড়ে নিয়েছে ভোলার শত শত কৃষকের স্বপ্ন ●   তজুমদ্দিনের সোনাপুর ইউনিয়নে বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত ●   চরফ্যাশনে ট্রলার ডুবির দুই দিনেও মেলেনি নিখোঁজ ২০ জেলের সন্ধান ●   বোরহানউদ্দিনে কাফনের কাপড় প‌ড়ে প্রতীক আনার পথে হামলা, মোটরসাই‌কেল ভাংচুর, আহত ১০
ভোলা, বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর ২০২১, ২৫ অগ্রহায়ন ১৪২৮

ভোলার সংবাদ
বুধবার ● ২৪ নভেম্বর ২০২১
প্রথম পাতা » আইন ও অপরাধ » মনপুরায় বাল্য বিয়ে রুখে দিলো ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী
প্রথম পাতা » আইন ও অপরাধ » মনপুরায় বাল্য বিয়ে রুখে দিলো ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী
১২২ বার পঠিত
বুধবার ● ২৪ নভেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মনপুরায় বাল্য বিয়ে রুখে দিলো ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী

---

মনপুরা প্রতিনিধি: মনপুরায় ৬ষ্ঠ শ্রেনীর ছাত্রী নিজের বিয়ে নিজে ভেঙ্গে দিলেন। মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সহায়তায় নিজের বাল্য বিয়ে নিজে বন্ধ করলেন। তখন রাত ১২ টা। এক অপ্রাপ্ত বয়স্ক জেলের সাথে ৬ষ্ঠ শ্রেণীর এক ছাত্রীর বাল্য বিয়ের আয়োজন চলছিল। টের পেয়ে ছাত্রী তাৎক্ষনিক মনপুরা থানার ওসির ফোনে নিজের বাল্য বিয়ের তথ্য দেন। পরে ওসি সাইদ আহমেদ সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছে বাল্য বিয়ের অনুষ্ঠান বন্ধ করেন এবং ঐ ছাত্রী, তার মা, বরের ভাইসহ কয়েকজনকে থানায় নিয়ে আসেন। এভাবে নিজের বাল্য বিয়ে নিজে রুখে দেন ৬ষ্ঠ শ্রেণীর ঔ ছাত্রী। মনপুরার ৪নং দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের রহমানপুর গ্রামের ৮নং ওয়ার্ডে ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রীর বাবার বাড়িতে বিয়ের আয়োজন করা হয়। জানা যায় ঐ ছাত্রী দক্ষিণ সাকুচিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীতে অধ্যায়নরত। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় ছাত্রীর মা জাহানারা বেগম মেয়েকে (৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী) পড়াশুনার করাবেন ও ১৮ বছরের আগে বিয়ে না দেওয়ার মুচলেকা দিয়ে থানা থেকে ছাড়া পান। সেই সাথে বরের ভাইয়ের কাছ থেকেও মুচলেকা নেয়া হয়। ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী জানান, দক্ষিণ সাকুচিয়া মাধ্যমিক বিদ্যালয়ে কমিউনিটি পুলিশিং সভায় ওসি সাইদ আহমেদ বাল্য বিয়ে রোধে শিক্ষার্থীদের করণীয় সর্ম্পকে বক্তব্যদেন। পরে ওসি নিজের মোবাইল নাম্বার সবাইকে খাতায় লিখেতে বলেন। ওই নাম্বার খাতা থেকে বের করে মোবাইলে ফোন  দেন। বাল্য বিয়ে রুখে দেওয়ার পাশাপাশি পড়া-লেখার সুযোগ করে দেওয়ায় কৃতজ্ঞতা জানান ঐ ছাত্রী।

এই ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ জানান, নিজের বাল্য বিয়ে নিজে রুখে দেওয়ার সাহসীকতার জন্য ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রীকে মনপুরা থানা থেকে পুরুস্কৃত করা হবে।

ছালাহ/রাজ





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)