শিরোনাম:
ভোলা, বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮

ভোলার সংবাদ
মঙ্গলবার ● ২০ জুলাই ২০২১
প্রথম পাতা » জেলার খবর » ভোলার সংবাদ এর পক্ষ থেকে সবাইকে ঈদ-উল-আযহার শুভেচ্ছা
প্রথম পাতা » জেলার খবর » ভোলার সংবাদ এর পক্ষ থেকে সবাইকে ঈদ-উল-আযহার শুভেচ্ছা
২৫০ বার পঠিত
মঙ্গলবার ● ২০ জুলাই ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ভোলার সংবাদ এর পক্ষ থেকে সবাইকে ঈদ-উল-আযহার শুভেচ্ছা

 

 ---

নিজস্ব প্রতিবেদক: আমাদের প্রিয় পাঠক, লেখক, প্রতিনিধি, বিজ্ঞাপনদাতা, শুভানুধ্যায়ীসহ দেশবাসীকে পবিত্র ঈদ–উল-আযহার শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ভোলার সংবাদ ডট কম এর প্রকাশক ও সম্পাদক মো. ফরহাদ হোসেন।

এক শুভেচ্ছা বার্তায় সম্পাদক বলেন, ইসলাম ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব ঈদ-উল আযহা, যা ঈদুজ্জোহাও নামেও পরিচিত। মুসলিমদের এই ধর্মীয় উৎসবকে কেন্দ্র করে সৃষ্টিকর্তার অনুগ্রহ লাভের প্রত্যাশায় ত্যাগ ও উৎসর্গের মহীয়ান গাঁথার বহিঃপ্রকাশ ঘটে। তবে বৈশ্বিক সংকটকালীন সময়ে মানুষের জীবনযাপন নানা সংকটের সম্মুখীন হচ্ছে, এমতাবস্থায় উৎসব পালনে মানুষ কতটা উৎসুক আর এ সময়ে কিভাবে তারা স্ব-স্থানে ঈদ উদযাপনের প্রস্তুতি  নিচ্ছেন , কিভাবে কাটছে তাদের যাপিত সময়, ইদকে ঘিরে কি পরিকল্পনাই বা রয়েছে। “ঈদ-উল আযহা” মুসলিম সম্প্রদায়ের ধনী গরীব সকলের জন্য আনন্দ বয়ে আনে,পরিপূর্ণ ধর্মীয় মর্যাদা ও যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সারা দেশে মুসলিম সম্প্রদায় ঈদ-উল আযহা উদযাপন করেন।

তবে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস গত দুবছর যাবত ঈদ আনন্দ ম্লানের অন্যতম কারণ। অন্যান্য সময়ের চেয়ে তুলনামূলকভাবে করোনার তৃতীয় ঢেউ কাবু করে ফেলছে দেশকে। করোনা মহামারি পরিস্থিতিতেই বন্যা বয়ে এনেছে দুর্ভোগ। এমতাবস্থায় ঈদে হয়তো পরিবারের কাছে ফিরতে পারবেন না অনেকেই। আয়োজন করে কেনাকাটা হবে না, ঘুরতে যাওয়া হবে না এবং মুখরোচক খাবারের আয়োজন কমে যেতে পারে।

এ পরিস্থিতিতে আমাদের উচিত নিজের ও পরিবারের যথাযথ নিরাপত্তার খেয়াল রাখা। নিজের পরিস্থিতি ও অবস্থান থেকে পরস্পরকে সাহায্য করা,স্বাস্থ্য-বিধি মেনে চলা। অযথা যে কোন ধরনের সমস্যা সৃষ্টি না করে; বিপদগ্রস্ত মানুষদের সাহায্য করা। আমরা কেউ আশাহত না হই,ধৈর্য ধারন করি এবং পরস্পরের জন্য দোয়া করি।  ইনশাআল্লাহ পৃথিবী একদিন করোনা মুক্ত হবে।

ঈদ উৎসব উদযাপনের জন্য বিপুল সংখ্যক কর্মজীবী মানুষ ইতিমধ্যে রাজধানী ঢাকা ও অন্যান্য বড় শহর থেকে পরিবার-পরিজনসহ গ্রামের বাড়ি যান। নাড়ির টানে বাড়ি ফিরে পরিবারের সবাই মিলে আনন্দ উল্লাস করে ঈদ উদযাপন করেন। ঈদ শেষে সবাই আবার ফিরে নিজ কর্মস্থলে। তাই সবার জীবনে ঈদ নিয়ে আসুক সমৃদ্ধি, ভালোবাসা ও প্রেম। সবার চলার পথ হোক নিরাপদ।

করোনা ভাইরাসের বিস্তার রোধে সরকারের স্বাস্থ্য নির্দেশিকাগুলো যথাযথভাবে অনুসরণ করার জন্য সবাইকে অনুরোধ জানিয়েছেন তিনি। “ভালো থাকুন এবং সুরক্ষিত থাকুন, সবাইকে ঈদ মোবারক।

-এফএইচ





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)