শিরোনাম:
ভোলা, বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮

ভোলার সংবাদ
মঙ্গলবার ● ৫ জানুয়ারী ২০২১
প্রথম পাতা » জাতীয় » মনপুরার মেঘনায় ট্রলারের ধাক্কায় ২শত যাত্রী বোঝাই ট্রলার ডুবি, আহত-২০
প্রথম পাতা » জাতীয় » মনপুরার মেঘনায় ট্রলারের ধাক্কায় ২শত যাত্রী বোঝাই ট্রলার ডুবি, আহত-২০
৫৭৯ বার পঠিত
মঙ্গলবার ● ৫ জানুয়ারী ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মনপুরার মেঘনায় ট্রলারের ধাক্কায় ২শত যাত্রী বোঝাই ট্রলার ডুবি, আহত-২০

 

---

মনপুরা প্রতিনিধি: ভোলার মনপুরা থেকে নোয়াখালী হাতিয়ার চেয়ারম্যান ঘাট যাওয়ার পথে সমুদ্রগামী মাছ ধরার ট্রলারের ধাক্কায় যাত্রীবোঝাই ট্রলার ডুবির ঘটনা ঘটেছে।

 এ ঘটনায় অল্পের জন্য রক্ষা পেল ২ শত যাত্রীর প্রাণ। তবে ট্রলারে থাকা আনুমানিক ২শত যাত্রীর মধ্যে অন্তত্য ২০ যাত্রী আহত হয়েছেন।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে মনপুরা সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। ট্রলারে থাকা সকল যাত্রীদের উদ্ধার করা হয়েছে বলে প্রশাসনের পক্ষে নিশ্চিত করা হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় উপজেলার হাজিরহাট ল্যান্ডিং স্টেশন সংলগ্ন মেঘনায় এই দুর্ঘটনা ঘটে।

আহতরা হলেন-উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নের বাসিন্দা আয়শা বেগম (৭ মাস), তানজু বেগম (৫), রিপা বেগম (৩০), হেলাল (৫৫), জসিম (৫৫), দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের বাসিন্দা মনোয়ারা বেগম (৫০), স্বপ্না বেগম (৪০), রিপাত (৭), রেহানা (৩০), মুনতাহা (২), ফারজানা (৬), এছাড়াও লালমোহন উপজেলার রুবেল (১৯), নোয়াখালীর নাজিম (২০) ও নুরনবী (১৮) এর নাম পাওয়া গেছে।

ঘটনা ও উদ্ধার হওয়া একাধিক যাত্রীদের সূত্রে জানা যায়, মনপুরার মাষ্টারহাট ঘাট থেকে ২ শত যাত্রী ও গবাধি পশু নিয়ে আলাউদ্দিন মাঝির যাত্রীবাহি ট্রলার নোয়াখালীর হাতিয়া উপজেলার চেয়ারম্যানঘাটের যাওয়ার পথে মনপুরার হাজিরহাট ল্যান্ডিং স্টেশন ঘাট সংলগ্ন মেঘনায় ইসলাম মাঝির সমুদ্রগামী মাছ ধরার ট্রলারের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে যাত্রীবাহি ট্রলারের একপাশ ভেঙ্গে যায় ও ট্রলারে থাকা যাত্রীরা মেঘনায় পড়ে যায়। পরে স্থানীয়রা মেঘনায় পড়ে যাওয়া যাত্রীসহ গবাধি পশু উদ্ধার করে। তবে এই ঘটনায় ২০ যাত্রী আহত হয়েছে। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এই ব্যাপারে যাত্রীবাহি ট্রলারের মাঝি আলাউদ্দিন জানান, যাত্রী নিয়ে হাতিয়ার চেয়ারম্যানঘাট যাওয়া সময় হাজিরহাট ল্যান্ডিং স্টেশন সংলগ্ন মেঘনায় ইসলাম মাঝির ট্রলার ধাক্কা দেওয়ায় ট্রলারের একপাশ ভেঙ্গে যায়। এতে যাত্রীরা নদীতে পড়ে যায়। পরে স্থানীয়রা এসে সকলকে উদ্ধার করে।

এই ব্যাপারে মনপুরা থানার ওসি সাখাওয়াত হোসেন জানান, ট্রলার ডুবি ঘটনায় সকল যাত্রী উদ্ধার হয়েছে। তবে যাত্রীবাহি ট্রলারের মাঝি আলাউদ্দিন মৌখিক অভিযোগ দিয়েছে।

এই ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা জানান, ট্রলার ডুবির ঘটনাস্থলে পরিদর্শন করা হয়েছে। আহতদের প্রাথমিক চিকিৎসা নিশ্চিত করা হয়েছে। এই ঘটনায় তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থদের সবধরনের সহযোগিতা করা হবে।

-এসইউ/এফএইচ





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)