শিরোনাম:
●   উদ্ভাস-উন্মেষ-উত্তরণ এখন দ্বীপ জেলা ভোলায় ●   ভোলা আইনজীবী সমিতির নির্বাচনে আ’লীগের সমর্থিত প্রার্থী বশীর উল্লাহ সভাপতি, সম্পাদক মাহাবুবুল হক লিটু নির্বাচিত ●   ভোলা জেলা প্রশাসকের সাথে আইনজীবী সমিতির মতবিনিময় ●   চরফ্যাশনে দুর্বৃত্তদের আগুনে পুড়লো চট্টগ্রামগামী বাস ●   ডয়েসে ভ্যালী ও জাতীয় গণমাধ্যম ইনিস্টিটিউটের যৌথ আয়োজনে প্রিন্ট পত্রিকার সম্পাদকদের কর্মশালা সম্পন্ন ●   ভোলায় চারটি সহ সারাদেশে ১৫০ সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ●   ভোলায় ৩৩৫ কোটি টাকার শহর রক্ষা বাঁধ এখন মরণ ফাঁদ! ●   ভোলায় জমি দখলের খবর পেয়ে স্ট্রোক করে মারা গেলেন প্রবাসী ●   ভোলার নবাগত জেলা প্রশাসকের সাথে আইনজীবী সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত ●   আজ ইসলামী চিন্তাবিদ মাওলানা মোঃ হাবিবউল্লাহ’র ৩য় মৃত্যুবার্ষিকী
ভোলা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ভোলার সংবাদ
মঙ্গলবার ● ১২ ডিসেম্বর ২০১৭
প্রথম পাতা » বিশ্ব » গাজায় ফের ইসরাইলি বিমান হামলা, দুই ফিলিস্তিনি নিহত
প্রথম পাতা » বিশ্ব » গাজায় ফের ইসরাইলি বিমান হামলা, দুই ফিলিস্তিনি নিহত
৬৪৫ বার পঠিত
মঙ্গলবার ● ১২ ডিসেম্বর ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গাজায় ফের ইসরাইলি বিমান হামলা, দুই ফিলিস্তিনি নিহত

---

ডেস্ক: ফিলিস্তিনের গাজায় ফের বিমান হামলা চালিয়েছে দখলদার ইসরাইলি বাহিনী। এতে প্রতিরোধ সংগঠন ইসলামিক জিহাদের আল-কুদস ব্রিগেডের দুই সদস্য নিহত হয়েছেন। মঙ্গলবার গাজার উত্তরাঞ্চলীয় বাইত লাহিয়া অঞ্চলে মোটরসাইকেল লক্ষ্য করে ওই বিমান হামলা চালানো হয়। তাৎক্ষণিক ওই হামলার কথা অস্বীকার করেছে হানাদার ইসরাইলি সেনাবাহিনীর মুখপাত্র।
ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ কুদরা বলেন, উপত্যকার উত্তরে ইন্দোনেশিয়া হাসপাতালে দুই শহীদের লাশ পৌঁছেছে। বাইত লাহিয়ায় মোটরসাইকেলে হামলা করে তাদের হত্যা করা হয়।

নিহত দুই যুবকের নাম হাসান গাজী নাসরুল্লাহ ও মোস্তফা মুফিদ সুলতান। তারা দুজনই ইসলামিক জিহাদের কুদস ব্রিগ্রেডের সদস্য।

আনাদোলু নিউজ এজেন্সি জানিয়েছে, একটি ইসরাইলি বিমান গাজা উপত্যকার উত্তরে বাইত লাহিয়া শহরে একটি মোটরসাইকেল লক্ষ্য করে হামলা চালায়।

আল-কুদস ব্রিগ্রেড জানিয়েছে, শহীদ দুজন দখলদার ইসরাইলি হামলায় প্রায় হারিয়েছেন।

তবে ইসরাইলি সামরিক মুখপাত্র গাজায় কোনো ধরনের হামলার কথা অস্বীকার করেছেন। আফিখাই আদ্রি নামের এই মুখপাত্র নিজের ফেসবুক পেজে বলেন, ‘ফিলিস্তিনি প্রতিবেদনের সঙ্গে ভিন্নমত পোষণ করে বলছি, গাজা উপত্যকায় আজ কোনো হামলা হয়নি।’

এর আগে দুপুরে গাজা সীমান্তে চলমান বিক্ষোভে ভিন্ন হামলায় চার ফিলিস্তিনি আহত হয়েছেন যাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

প্রসঙ্গত, আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত ৬ ডিসেম্বর মুসলিমদের প্রথম কিবলা বায়তুল মুকাদ্দাস মসজিদের শহর জেরুজালেমকে দখলদার ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেন। এ ঘটনায় সারা বিশ্বে নিন্দা ও সমালোচনার ঝড় উঠে। বিক্ষোভ ছড়িয়ে পড়ে মুসলিম বিশ্বে।

এরপর কয়েক দফায় গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরাইলি বিমান বাহিনী। এতে বেশ কয়েকজন ফিলিস্তিনি হতাহত হন। এছাড়া চলমান বিক্ষোভে ইসরাইলি সেনাদের গুলিতে দুই ফিলিস্তিনি নিহত এবং আহত হন কয়েকশ’।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

© 2024 দ্বীপের সাথে ২৪ ঘণ্টা Bholar Sangbad, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।