শিরোনাম:
●   ভোলার কর্ণফুলী-৩ লঞ্চে চাঁদপুরের মোহনায় অগ্নিকাণ্ড ●   উদ্ভাস-উন্মেষ-উত্তরণ এখন দ্বীপ জেলা ভোলায় ●   ভোলা আইনজীবী সমিতির নির্বাচনে আ’লীগের সমর্থিত প্রার্থী বশীর উল্লাহ সভাপতি, সম্পাদক মাহাবুবুল হক লিটু নির্বাচিত ●   ভোলা জেলা প্রশাসকের সাথে আইনজীবী সমিতির মতবিনিময় ●   চরফ্যাশনে দুর্বৃত্তদের আগুনে পুড়লো চট্টগ্রামগামী বাস ●   ডয়েসে ভ্যালী ও জাতীয় গণমাধ্যম ইনিস্টিটিউটের যৌথ আয়োজনে প্রিন্ট পত্রিকার সম্পাদকদের কর্মশালা সম্পন্ন ●   ভোলায় চারটি সহ সারাদেশে ১৫০ সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ●   ভোলায় ৩৩৫ কোটি টাকার শহর রক্ষা বাঁধ এখন মরণ ফাঁদ! ●   ভোলায় জমি দখলের খবর পেয়ে স্ট্রোক করে মারা গেলেন প্রবাসী ●   ভোলার নবাগত জেলা প্রশাসকের সাথে আইনজীবী সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত
ভোলা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ভোলার সংবাদ
রবিবার ● ১৮ জুন ২০১৭
প্রথম পাতা » তথ্যপ্রযুক্তি » মনপুরায় ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালিত
প্রথম পাতা » তথ্যপ্রযুক্তি » মনপুরায় ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালিত
৬৩৮ বার পঠিত
রবিবার ● ১৮ জুন ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মনপুরায় ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালিত

---
মনপুরা প্রতিনিধি: মনপুরায় উপজেলা প্রশাসনের উদ্যোগে রবিবার ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০১৭ পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে উন্নত আগামীর জন্য বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে উপজেলা পরিষদ চত্তর থেকে একটি বণাঢ্য র‌্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে পুনরায় উপজেলা পরিষদ চত্তর এসে শেষ হয়। র‌্যালী শেষে উপজেলা হলরুমে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহাগ হাওলাদার। উদ্বোধন পর পরেই উপজেলা হলরুমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে মেধা যাচাই পরীক্ষা  অনুষ্ঠিত হয়। মেধা যাচাই পরীক্ষায় মাধ্যমিক পর্যায়ের ৯জন ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ১৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
মেধা যাচাই পরীক্ষার আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন হাজীর হাট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলমগীর হোসেন। এবং মেধা যাচাই পরীক্ষায় বিচারকমন্ডলীর দায়িত্ব পালন করেন উপজেলা সহকারী পল্লীউন্নয়ন অফিসার মোঃ সুমন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মিজানুর রহমান, হাজির হাট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক তপন চন্দ্র হাওলাদার ও শ্রীমান্ত চন্দ্র দাস। মেধা যাচাই পরীক্ষায় মাধ্যমিক পর্যায়ে প্রথম হয়েছেন হাজির হাট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র প্রত্যয় মজুমদার, দ্বিতীয় স্থান অধিকার করেছেন উত্তর সাকুচিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র মোঃ আবদুল্যাহ অসি, তৃতীয় স্থান অধিকার করেছেন ফৈজুদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র মোঃ আজাদুর রহমান  এবং উচ্চমাধ্যমিক পর্যায়ের মেধা যাচাই পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন মনোয়ারা বেগম মহিলা কলেজের বিজ্ঞান বিষয়ের ছাত্রী নাফিসা সুলতানা তানহা, দ্বিতীয় স্থান অধিকার করেছেন মনোয়ারা বেগম মহিলা কলেজের বিজ্ঞান বিষয়ের ছাত্রী আমেনা বেগম সুইটি ও তৃতীয় স্থান অধিকার করেছেন সাকুচিয়া আবদুল্যাহ আল ইসলাম জ্যাকব কলেজের ছাত্র মোঃ রিয়াজুল ইসলাম।  পরে উপজেলা নির্বাহী অফিসার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, সাংবাদিক ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

-এসইউ/এফএইচ





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

© 2024 দ্বীপের সাথে ২৪ ঘণ্টা Bholar Sangbad, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।