বইমেলায় ভোলার আনোয়ার কবিরের ‘হাওয়ার বইঠা’ কাব্যগ্রন্থ

বইমেলায় ভোলার আনোয়ার কবিরের ‘হাওয়ার বইঠা’ কাব্যগ্রন্থডেস্ক রিপোর্ট • প্রথমবারের মতো অমর একুশে গ্রন্থমেলা২০১৭-তে প্রকাশিত হয়েছে আনোয়ার কবিরের কাব্যগ্রন্থ ‘হাওয়ার বইঠা’। বইটি প্রকাশ করেছে প্রকৃতি প্রকাশন। প্রচ্ছদ করেছেন মোস্তাফিজ কারিগর। তরুন লেখক আনোয়ার কবিরের প্রথম বারের মতো কাব্যগ্রন্থ হলে ও বইটি পাঠকের মন জয় করেছে। তার বই পড়ে সবাই মনে তৃপ্তি পেয়েছে।

২২ফেব্রুয়ারী বুধবার সন্ধ্যায় অমর একুশে গ্রন্থমেলা-২০১৭ এর মোড়ক উন্মোচন মঞ্চে ব্যাপক উপস্থিতির মধ্য দিয়ে বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, বিশিষ্ট ধারাভাষ্যকার চৌধুরী জাফরউল্লাহ শারাফাত, বাংলাদেশ আওয়ামী লীগের উপকমিটির সাবেক সহ-সম্পাদক ডা. এনায়েতউল্লাহ তুষার, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ মাইদুল ইসলাম, যুক্তরাষ্ট্র সেচ্ছাসেবক লীগের সভাপতি নুরুজ্জামান সরদার, ঢাকা মহানগর উত্তর যুবলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মেহেদী ভুইয়া, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মাসুদ রানা মিঠু, যুগ্ম-
সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক লালন, নওশাদ সুজন, উপ-সম্পাদক তিলোত্তমা শিকদার ও তিতুমীর কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মানিক হোসেন সহ অন্যান্যরা। আনোয়ার কবির ১৯৮৪ সালে দ্বীপ জেলা ভোলার মনপুরা উপজেলায় জম্মগ্রহণ করেন। বর্তমানে তিনি বাংলাদেশ বেতারের ধারাভাষ্যকার ও তিতুমীর কলেজের সহ-সভাপতি। মানুষ, সমাজ, ইতিহাস, রাজনীতি ও ভালোমন্দ তার কবিতার বিষয়।সংবেদনশীল মন নিয়ে তিনি সরল ভাষায় তুলে ধরেছেন চলমান জীবনের নানা ঘটনা।
আবেগময় ভাষায় প্রকাশ করেছেন তার অনুভূতি। আনোয়ার কবির বলেন, ‘লেখালেখি করা আমার খুবই পছন্দ। নিয়মিত বিভিন্ন পত্র-পত্রিকায় লেখালেখি করি। তবে প্রথমবারের মতো আমার এই বইটি প্রকাশিত হয়েছে। আমার এই গ্রন্থে প্রকৃতি, প্রেম, দ্রোহসহ নানা অনুসঙ্গ রয়েছে। আমার লেখা শতাধিক গানও রয়েছে।তিনি আরও বলেন, প্রথম বারের মতো হলেও আমি পাঠকের কাছে ব্যাপক সাড়া পেয়েছি। আমি সকলের কাছে দোয়া প্রার্থী ভবিষ্যৎতে যেনো সুন্দর ভাষায় আরো মানসম্মত বই লিখতে পারি।


এ বিভাগের আরো খবর...
চরফ্যাশনে কিশোরকে বেঁধে পেটালেন ইউপি মেম্বার চরফ্যাশনে কিশোরকে বেঁধে পেটালেন ইউপি মেম্বার
ভোলা প্রেসক্লাবের নতুন কমিটির সভাপতি হাবিবুর রহমান, সম্পাদক অপু ভোলা প্রেসক্লাবের নতুন কমিটির সভাপতি হাবিবুর রহমান, সম্পাদক অপু
ভোলায় আগুনে ৩৫ দোকান পুড়ে ছাই ভোলায় আগুনে ৩৫ দোকান পুড়ে ছাই
চরফ্যাশন গরু চোরাই সেন্ডিকেটের বিরুদ্ধে মামলা চরফ্যাশন গরু চোরাই সেন্ডিকেটের বিরুদ্ধে মামলা
দুলার হাটে বিনামূল্যে স্যানিটেশন বিতরণ দুলার হাটে বিনামূল্যে স্যানিটেশন বিতরণ
ভোলার আলো ডটকম’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ভোলার আলো ডটকম’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
চরফ্যাশনে মেম্বারের ছেলের হাতে গৃহবধূ আহত চরফ্যাশনে মেম্বারের ছেলের হাতে গৃহবধূ আহত
লালমোহনে সাবেক এমপি মোতাহার উদ্দিন মাস্টারের স্মরণ সভা লালমোহনে সাবেক এমপি মোতাহার উদ্দিন মাস্টারের স্মরণ সভা
মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সে ওসি মিজান মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সে ওসি মিজান
দুলারহাটে অপহরণের চেষ্টায় দুলারহাটে অপহরণের চেষ্টায়

বইমেলায় ভোলার আনোয়ার কবিরের ‘হাওয়ার বইঠা’ কাব্যগ্রন্থ
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)