দক্ষিণ আইচার আলোচিত বনদস্যু সোহাগ বেপরোয়া

---

চরফ্যাশন প্রতিনিধি: চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার চরমানিকা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বনদস্যু সাইয়েদুল ইসলাম সোহাগের বিরুদ্ধে ক্ষমতার দাপট দেখিয়ে বন বিভাগের সংরক্ষিত বনের মধ্যে ৩টি ইট ভাটা স্থাপন করে বনের কাঠ চুরি করে ভাটায় পোড়া, জমি দখল সাংবাদিকের ওপর হামলা সহ নানা অভিযোগ উঠেছে। ইট ভাটা স্থাপন করতে গিয়ে প্রায় ২০টি পরিবারকে জোর পূর্বক বসত ঘর উচ্ছেদ সহ সাবেক সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার(জিডি)’ একর রেকর্ডীয় জমির মাটি কেটে নেওয়ার অভিযোগ রয়েছে।

সাবেক সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার (জিডি) মো.এছাহাক লিখিত অভিযোগে জানান, উত্তর চর মানিকা মৌজায় দিযারা খতিয়ান নং ১৩১/৬৪ দাগ নং ২২৪৩,২৩৭৫,২২৮৬ দাগে একর জমির মাটি কেটে অবৈধ ভাবে স্থাপিত ৩টি ইট ভাটায় বনের কাঠ দিয়ে পোড়াচ্ছে বনদস্যু সোহাগ। এঘনায় তিনি পরিবেশ বন উপমন্ত্রীর নিকট বিচার চেয়ে আবেদন করায় তাকে বনখেকো সোহাগের বাহিনী দিয়ে পিটিয়ে গুরুত্বর আহত করা হয়

বন বিভাগের  ভোলা বিভাগীয় কর্মকর্তা ( ডিএফও) রুহুল আমিনের সাথে আলাপ করলে তিনি সংরক্ষিত বনের মধ্যে সাইদুল ইসলাম সোহাগের ৩টি ইট ভাটার কথা স্বীকার করে জানান, তিনি প্রভাব খাটিয়ে চর ইসলাম, চর বেষ্টিন, চরমন্তাজ, এলাকার বাগান থেকে গাছ চুরি  করে এনে ভাটায় পোড়াচ্ছে এবং চর বেষ্টিন এলাকা থেকে গাছ চুরি করার সময় বন প্রহরীরা আটক করলে স্থানীয় জনগন তাকে পিটিয়ে মুমূুর্ষ আহত করে।

চরফ্যাশনের রেঞ্জ কর্মকর্তা খলিলুর রহমান জানান, তার নির্দেশে ১৪ জানুয়ারী চর হাসিনার বন থেকে ৩টি গাছ চুরি করে শাহে আলমের স্ব-মিলে চেরাই করার সংবাদ পেয়ে মোবাইল টিমের কবিরকে পাঠালে চোরাই চক্র হারুন, বেল¬াল কাজী, মন্নান, খোকন, কাশেম, উত্তম, অহিদগাজী  কবিরকে আটক করে বেদমমারধর করে। পরে পুলিশ সংবাদ পেয়ে রড বাজার নামক স্ব-মিলের কাছ থেকে কবির গাছ সহ আলামত সংগ্রহ করে দক্ষিণ আইচা থানায় নিয়ে আসে। এঘটনায় বনপ্রহরী  কবির বাদী হয়ে জ্ঞাত  জনকে বিবাদী করে দক্ষিণ আইচা থানায় মামলা দায়ের করেছে যার নং তারিখ ১৪ জানুয়ারী/১৭।

 রাতের আধারে সংরক্ষিত বনের গাছ চুরি করার সংবাদ ১৪ জানুয়ারী ¯নীয় পত্রিকায় প্রকাশের জের ধরে দৈনিক আমাদের সময় চরফ্যাশন প্রতিনিধি সাংবাদিক আদিত্য জাহিদকে  বনদস্যু সোহাগের পালিত সন্ত্রাসীরা তার ব্যবসায়ীক প্রতিষ্ঠান নিউজ রুমে হামলা চালিয়ে ক্যামেরা নিয়ে যায় এবং জাহিদকে পিটিয়ে গুরুত্বর আহত করে। স্থানীয়রা আহত সাংবাদিককে রক্তাত্ত অবস্থায়  উদ্ধার করে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করেন। এঘনায় আদিত্য জাহিদ বাদী হয়ে দক্ষিণ আইচা থনায় মামলা দায়ের করেন, যার নং

এছাড়া বনদস্যু সাইদুল ইসলাম সোহাগের বিরুদ্ধে চরফ্যাশনে ২টি পটুয়াখালী জেলায় বনের কাঠ চুরি করার অপরাধে মামলা চলমান রয়েছে।

এব্যাপারে সাইদুল ইসলাম সোহাগ জানান, আমি ক্ষমতারশীন দলের লোক। দল ক্ষমতার আমলে ভোলা জেলায় একটি  ইট ভাটা থাকলে সেটি আমার থাকবে।

এদিকে জাহিদকে পিটিয়ে আহত করার ঘটনায় চরফ্যাশন, দক্ষিণ আইচা শশীভূষণের সাংবাদিকরা নিন্দা প্রতিবাদ জানি দোষীদেরকে অনতি বিলম্বে আটক করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেছেন।

 

-এমএএইচ/এফএইচ


এ বিভাগের আরো খবর...
ভোলা প্রেসক্লাবের নতুন কমিটির সভাপতি হাবিবুর রহমান, সম্পাদক অপু ভোলা প্রেসক্লাবের নতুন কমিটির সভাপতি হাবিবুর রহমান, সম্পাদক অপু
ভোলায় আগুনে ৩৫ দোকান পুড়ে ছাই ভোলায় আগুনে ৩৫ দোকান পুড়ে ছাই
চরফ্যাশন গরু চোরাই সেন্ডিকেটের বিরুদ্ধে মামলা চরফ্যাশন গরু চোরাই সেন্ডিকেটের বিরুদ্ধে মামলা
দুলার হাটে বিনামূল্যে স্যানিটেশন বিতরণ দুলার হাটে বিনামূল্যে স্যানিটেশন বিতরণ
ভোলার আলো ডটকম’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ভোলার আলো ডটকম’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
চরফ্যাশনে মেম্বারের ছেলের হাতে গৃহবধূ আহত চরফ্যাশনে মেম্বারের ছেলের হাতে গৃহবধূ আহত
লালমোহনে সাবেক এমপি মোতাহার উদ্দিন মাস্টারের স্মরণ সভা লালমোহনে সাবেক এমপি মোতাহার উদ্দিন মাস্টারের স্মরণ সভা
মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সে ওসি মিজান মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সে ওসি মিজান
দুলারহাটে অপহরণের চেষ্টায় দুলারহাটে অপহরণের চেষ্টায়
নবনাট্যায়ন মঞ্চে হূমায়ুন আহমেদের ” ৭১” নবনাট্যায়ন মঞ্চে হূমায়ুন আহমেদের ” ৭১”

দক্ষিণ আইচার আলোচিত বনদস্যু সোহাগ বেপরোয়া
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)