শিরোনাম:
●   ভোলায় ছাত্রদলের সভাপতি নিহতের ঘটনায় ৩৬ পুলিশের বিরুদ্ধে আদালতে দ্বিতীয় মামলা ●   ভোলায় গুলিতে নিহতের ঘটনায় স্বরাষ্ট্র সচিবসহ পুলিশের কর্তাদের ১৪ আইনজীবীর লিগ্যাল নোটিশ ●   চরফ্যাসনে অগ্নিকাণ্ডে ২৫ দোকান পুড়ে ছাই ●   ভোলায় পুলিশের গুলিতে জেলা ছাত্রদল সভাপতি নিহতের প্রতিবাদে সকাল-সন্ধ্যা ডাকা হরতাল প্রত্যাহার ●   ভোলা আদালতে ৩৬ পুলিশের বিরুদ্ধে নিহত রহিমের স্ত্রীর হত্যা মামলা দায়ের ●   ভোলায় ছাত্র দলের সভাপতির মৃত্যুর প্রতিবাদে উত্তাল, সড়ক অবোধ, বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল ●   ভোলায় বিএনপির সমাবেশে গুলিবিদ্ধ জেলা ছাত্রদের সভাপতি নুরে আলম মারা গেছে! শোক ও নিন্দা জ্ঞাপন ●   ভোলায় বিএমএসএফ’র প্রতিষ্ঠাবার্ষিকী ও দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ●   ভোলায় বিএনপির সমাবেশে পুলিশের সাথে সংঘর্ষে নিহত ১, আহত শতাধিক, আটক ১১ ●   লালমোহনে দশ জুয়াড়ি জেল হাজতে, মিশ্র প্রতিক্রিয়া
ভোলা, বুধবার, ১৭ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯

ভোলার সংবাদ
শুক্রবার ● ৫ আগস্ট ২০২২
প্রথম পাতা » আইন ও অপরাধ » ভোলায় গুলিতে নিহতের ঘটনায় স্বরাষ্ট্র সচিবসহ পুলিশের কর্তাদের ১৪ আইনজীবীর লিগ্যাল নোটিশ
প্রথম পাতা » আইন ও অপরাধ » ভোলায় গুলিতে নিহতের ঘটনায় স্বরাষ্ট্র সচিবসহ পুলিশের কর্তাদের ১৪ আইনজীবীর লিগ্যাল নোটিশ
২৪৬ বার পঠিত
শুক্রবার ● ৫ আগস্ট ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ভোলায় গুলিতে নিহতের ঘটনায় স্বরাষ্ট্র সচিবসহ পুলিশের কর্তাদের ১৪ আইনজীবীর লিগ্যাল নোটিশ

---

ডেস্ক: পুলিশের গুলিতে ভোলায় স্বেচ্ছাসেবক দলের আব্দুর রহিম ও ছাত্রদলের জেলা সভাপতি নূরে আলম এবং ঠাকুরগাঁওয়ে পুলিশের ছোড়া গুলিতে দুই বছরের শিশু নিহতের ঘটনায় লিগ্যাল নোটিশ পাঠিনো হয়েছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) রাতে ই-মেইল যোগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ও মহাপরির্দশকের (আইজিপি) কাছে এই লিগ্যাল নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের ১৪ আইনজীবী।

এতে নিরস্ত্র মানুষের ওপর পুলিশের গুলি চালানোর নীতিমালায় কী কী আছে, কোন পরিস্থিতিতে পুলিশ গুলি চালাতে পারে- এসব বিষয় জানতে চাওয়া হয়েছে। ভোলা ও ঠাকুরগাঁওয়ে পুলিশের গুলি চালানোর ঘটনায় জড়িতদের বিষয়ে কী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে তাও জানতে চাওয়া হয়েছে নোটিশে। আগামী সাতদিনের মধ্যে এ বিষয়ে কোনো পদক্ষেপ গ্রহণ করা না হলে রিট আবেদন করা হবে।

সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট এএম জামিউল হক ফয়সাল লিগ্যাল নোটিশ পাঠানোর বিষয়টি নিশ্চিত করেন।

নোটিশে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, আইন সচিব, পুলিশের মহাপরির্দশক (আইজিপি), ভোলার পুলিশ সুপার (এসপি), ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার (এসপি), ভোলা ও ঠাকুরগাঁও সদরের ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

১৪ জন আইনজীবী হলেন- অ্যাডভোকেট মাহবুবুর রহমান খান, ব্যারিস্টার নাজমুল হুদা, অ্যাডভোকেট মাহফুজ বিন ইউসুফ, ব্যারিস্টার কাজী আক্তার হোসেন, ব্যারিস্টার এস এম ইফতেখার উদ্দিন মাহমুদ, ব্যারিস্টার একেএম এহসানুর রহমান, ব্যারিস্টার ওসমান চৌধুরী, ব্যারিস্টার মেহেদী হাসান, ব্যারিস্টার মাহফুজুর রহমান মিলন, অ্যাডভোকেট এএম জামিউল হক ফয়সাল, অ্যাডভোকেট নুসরাত সুমাইয়া ইয়াসমিন, ব্যারিস্টার খালেদ মাহমুদুর রহমান আদনান, অ্যাডভোকেট জুয়েল মুন্সী সুমন ও অ্যাডভোকেট নুরুল হুদা।

 





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)