শিরোনাম:
●   জাতির পিতা সোনার বাংলা গড়তে চেয়েছিলেন: মনপুরায় জনপ্রশাসন সচিব ●   লালমোহনে সাপের কামড়ে কলেজ ছাত্রের মৃত্যু ●   ভোলার ২২৫ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের উপ-পরিচালকের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম-দুর্নীতির অভিযোগ ●   ভোলায় ঈমান আকিদা সংরক্ষণ ও অনৈসলামিক কার্যকলাপ প্রতিরোধ জেলা কমিটি গঠন ●   বোরহানউদ্দিনে এমপির নাম ভাঙ্গিয়ে রাতের আঁধারে চেয়ারম্যানের জমি দখলের অভিযোগ ●   দৌলতখানে ট্রাক্টর-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে মাদ্রাসার শিক্ষক নিহত! ●   ভোলা জেলা বিওজেএ কমিটির সভাপতি ফরিদ, সম্পাদক ছোটন ও সাংগঠনিক ফরহাদ ●   ভোলায় “লাউবেগুন” চাষে সফল কৃষক সেলিম ●   লালমোহনে প্রতারণার মাধ্যমে এক অসহায় নারীর টাকা আত্মসাতের অভিযোগ ●   ভোলায় পুলিশের ওপেন হাউজ ডে অনুষ্ঠিত
ভোলা, রবিবার, ২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯

ভোলার সংবাদ
বুধবার ● ৬ এপ্রিল ২০২২
প্রথম পাতা » অর্থনীতি » লালমোহন- তজুমদ্দিনে নদী ভাঙন রোধে ১ হাজার ৯৬ কোটি টাকার প্রকল্প অনুমোদনে আনন্দের বন্যা বইছে
প্রথম পাতা » অর্থনীতি » লালমোহন- তজুমদ্দিনে নদী ভাঙন রোধে ১ হাজার ৯৬ কোটি টাকার প্রকল্প অনুমোদনে আনন্দের বন্যা বইছে
৪১১ বার পঠিত
বুধবার ● ৬ এপ্রিল ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

লালমোহন- তজুমদ্দিনে নদী ভাঙন রোধে ১ হাজার ৯৬ কোটি টাকার প্রকল্প অনুমোদনে আনন্দের বন্যা বইছে

---

বিশেষ প্রতিনিধি: লালমোহন ও তজুমদ্দিন উপজেলাকে মেঘনার ভাঙন থেকে রক্ষায় ১ হাজার ৯৬ কোটি ৬০ লাখ টাকার একটি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ প্রকল্পের অনুমোদনের এমন খবরে লালমোহন- তজুমদ্দিনের সাধারণ মানুষের মাঝে আনন্দের বন্যা বইছে । এত বড় প্রকল্প অনুমোদন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্থানীয় সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওনকে অভিনন্দন জানিয়েছেন এলাকাবাসী।

ভোলা পানি উন্নয়ন বোর্ড (ডিভিশন-২) নির্বাহী প্রকৌশলী মো. হাসান মাহমুদ বলেন, এ প্রকল্পের আওতায় তজুমদ্দিনের জিরো পয়েন্ট থেকে লালমোহনে র বেতুয়া লঞ্চ ঘাট পর্যন্ত ৩৪ দশমিক ৬৯ কিলোমিটার বন্যা নিয়ন্ত্রণ বাঁধ  নির্মাণ করা হবে।  তিনি আরো জানান, এতে ভাঙন কবলিত নদী তীর সংরক্ষণ, দৃষ্টিনন্দন পর্যবেক্ষণ পার্ক, সোলার স্ট্রিট বাতিসহ বিভিন্ন উন্নয়নের জন্য ১৯ টি প্যাকেজে প্রকল্পটির মধ্যে বেড়িবাঁধের রাস্তা ২০ ফিট চওড়া করা হবে। নদী তীর সংরক্ষণের জন্য বালি ভর্তি জিও ব্যাগ ফেলা হবে। লালমোহন মঙ্গলসিকদার, গাটিয়া ও তজুমদ্দিনে ৩টি দৃষ্টিনন্দন পর্যবেক্ষণ পার্ক রয়েছে এ প্রকল্পে। জেলেদের নৌকা তীরে ভেড়ানোর জন্য ৯টি হারবার (জেটি) নির্মাণ করা হবে। নতুন ৭টি স্লুইজ গেইট নির্মাণেরও প্রস্তাবনা রয়েছে এ প্রকল্পে। পুরো ৩৫ কিলোমিটার বেড়িবাঁধে ৩৪৭টি সোলার স্ট্রিট বাতি বসানো হবে।

-এফএইচ

 





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)