শিরোনাম:
ভোলা, বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ৬ মাঘ ১৪২৮

ভোলার সংবাদ
বৃহস্পতিবার ● ১৩ জানুয়ারী ২০২২
প্রথম পাতা » আইন ও অপরাধ » চরফ্যাশনে জ¦ীন দিয়ে চিকিৎসা, ২ প্রতারক গ্রেফতার
প্রথম পাতা » আইন ও অপরাধ » চরফ্যাশনে জ¦ীন দিয়ে চিকিৎসা, ২ প্রতারক গ্রেফতার
২৫ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৩ জানুয়ারী ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

চরফ্যাশনে জ¦ীন দিয়ে চিকিৎসা, ২ প্রতারক গ্রেফতার

---

চরফ্যাশন প্রতিনিধি: চরফ্যাশন উপজেলার শশীভূষণ থানার জাহানপুর ইউনিয়ন ৪নং ওয়ার্ডে ঝাড়-ফুক প্রদানকারী ২ প্রতারককে পুলিশ আটক করেছে। তাদেরকে বুধবার জেলহাজতে প্রেরণ করা হয়েছে। মামলা ও স্থানীয় সূত্রে জাানা গেছে, এই প্রতারক চক্রের সদস্য বিল্লাল ও তার সহযোাগি ছোট ভাই জয়নাল আবেদীন গ্রামঞ্চলে এবং বাড়ীতে বসে পানি পড়া, তাবিজ কবজ, সুতাপড়া ও তাবিজ-কবজ উত্তোলন করে জ্বিন-পরির মাধ্যমে এমন অভিযোগ উঠেছে। প্রতারণা মাধ্যমে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে এই প্রতারক ভন্ড বিল্লাল খন্দকার। বিল্লাল উপজেলার জাহানপুর ইউনিয়ন ৪নং ওয়ার্ডের মৃতঃ আলী খন্দকারের বড় ছেলে। এই ভন্ড প্রতারক বিল্লালের কাছে প্রতিদিন দূর-দূরান্ত থেকে বহু নারী পুরুষ এসে ধরা দেয় । সেও বিভিন্ন ছল চাতুরির মাধ্যমে হাতিয়ে নিচ্ছে নগদ টাকা ও স্বর্ণ গয়না। আর এসব প্রতারণা করে খন্দকার বিল্লাল গড়েছেন সম্পদের পাহাড়। প্রতারণা করে টাকা নেওয়ার পরে কেউ ভয়ে তার বিরুদ্ধে অভিযোগ করেননা বলে জানান ভুক্তভোগীরা। স্থানীয় ভুক্তভোগী নাম প্রকাশে অনিচ্ছুক সংবাদ কর্মীদের জানান, আমার শারীরিক কিছু অসুবিধা নিয়ে তার কাছে গেলে তিনি ১৬হাজার টাকা চুক্তিতে আমার শারীরিক অসুবিধা ভালো করে দেবেন বলে জানান। কিন্তু এই প্রতারক বিল্লালকে ১৬ হাজার টাকা দিয়েও কোন সুফল পাইনি। রহিমানামক এক ভুক্তভোগী নারী জানান, কিছুদিন আগে এই প্রতারক আমার মানসিক ভারসাম্যহীন মেয়েকে নিয়ে আসলে তিনি ২০হাজার টাকার বিনিময়ে সুস্থ করে দিবেন বলে চুক্তি করে। কিন্তু ২০ হাজার টাকা দিয়েও আমার মেয়ে সুস্থ হয়নাই।

স্থানীয় শাহাবুদ্দিন বলেন, আমি রোগী সেজে বিল্লালের কাছে গিয়ে জানাই আমার তিন বছর আগে বিবাহ হয়েছে কিন্তু সন্তান হয়না। প্রতারক বিল্লাল তাঁর কাছে ১৬’শ’ ১টাকা ফি চাইলে প্রতারণার মূল কৌশলে ঘরের মধ্যে চাদর টানিয়ে অন্ধকার করে জ¦ীন পরি হাজির করার মাধ্যমে তাকে বলেন আপনার সন্তান হওয়ার তদবির নিতে হলে ২২হাজার ৬’শত’৫৭টাকা লাগবে। অথচ ওই শাহাবুদ্দিন ১বছর ৯মাস বয়সের একটি কন্যা সন্তান রয়েছে।

সংবাদ কর্মীরা  সেখানে গেল সংঘবদ্ধচক্র সংবাদকর্মীদের ওপর হামলা চালিয়ে সংবাদকর্মীদের মোবাইল, ক্যামেরা, প্রেসের আইডি কার্ড ছিনিয়ে নেন ওই চক্র। স্থানীয় লোকজন এসে সংবাদকর্মীদের উদ্ধার করেন। প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করা হয়। পরে শশীভূষণ থানা পুলিশ প্রতারক বিল্লালসহ তার ছোট ভাই জয়নাল আবেদীনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেন।

এ বিষয়ে শশীভূষণ থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান পাটোয়ারী জানান, প্রতারক বিল্লাল বহুদিন যাবত কবিরাজি (খনকারির) নামে প্রতারণা করে আসছে এমন অভিযোগের ভিত্তিতে প্রতারক বিল্লালসহ তার সহযোগী ছোট ভাই জয়নালকে গ্রেফতার করে বুধবার জেল হাজতে প্রেরণ করেছি।

-আমির/রাজ

/





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)