শিরোনাম:
ভোলা, বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ৬ মাঘ ১৪২৮

ভোলার সংবাদ
সোমবার ● ৩ জানুয়ারী ২০২২
প্রথম পাতা » জেলার খবর » শশিভূষণে বিদ্যালয়ের মাঠ দখল করে গাছ রোপন
প্রথম পাতা » জেলার খবর » শশিভূষণে বিদ্যালয়ের মাঠ দখল করে গাছ রোপন
১১০ বার পঠিত
সোমবার ● ৩ জানুয়ারী ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

শশিভূষণে বিদ্যালয়ের মাঠ দখল করে গাছ রোপন

---

চরফ্যাশন প্রতিনিধি: ভোলার চরফ্যাসনের জাহানপুর ইউপির ১৫১ নং ওমরাবাজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের খেলার মাঠ দখল করে গাছ রোপন করেছেন ভূমিদস্যুরা। প্রায় তিন লক্ষ টাকার বিনিময়ে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক,সভাপতি ও সহ-সভাপতির যোগসাজশে গাছ রোপনের অভিযোগ স্থানীয়দের।

 জানা গেছে, ১৯৭২ সালে প্রতিষ্ঠা লগ্নে ওই শিক্ষা প্রতিষ্ঠানকে ৯৯ শতাংশ জমি দান করে অনন্ত কুমার,গৌরাঙ্গ চন্দ,নারায়ণ চন্দ্র,নিকুঞ্জ চন্দ্র দাস নামে ব্যাক্তিরা।পরবর্তীকালে প্রতিষ্ঠানের নামে নাম জারী, দাখিলা সহ সকল কাগজ পত্রে ৯৯ শতাংশ বহাল তবিয়তে রয়েছে।

পাশ্বর্তী জসিম গংরা জমির মালিক দাবি করে দখলের চেষ্টা করলে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক নজরুল ইসলাম আদালতে মামলা দায়ের করেন।কোনোভাবে কোমলমতি শিশুদের খেলার মাঠসহ জমি দখল করতে না পেরে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক,ম্যানেজিং কমিটির সভাপতি আবু তাহের ও সহ-সভাপতি মিজানুর রহমান প্রায় ৩ লক্ষ টাকা উৎকোচ নিয়ে খেলার মাঠে গাছ রোপন করে জমি দখলের সুযোগ করে দেন।

স্থানীয় মেজবাহ জানান, বিগত ২০১৮-১৯,২০১৯-২০,২০২০-২১ ইং অর্থবছরের স্লীপ, রুটিন ম্যানেজম্যান্ট, ওয়াস ব্লক ও ক্ষদ্র মেরামতের বাজেটের টাকা কোনো কাজ না করে আত্মসাৎ করেছেন প্রধান শিক্ষক,সভাপতি ও সহ-সভাপতি। এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে তিনি বিষয়টি অস্বীকার করেন।

ম্যানেজিং কমিটির সভাপতি আবু তাহের কে তার মুঠোফোনে পাওয়া যায় নি। তবে সহ-সভাপতি মিজানুর রহমান নিজেকে সংবাদকর্মী পরিচয় দিয়ে পরে কথা বলবেন বলে জানান। উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন,শিক্ষা প্রতিষ্ঠানের খেলার মাঠ অন্যকে দখল দেওয়ার কোনো সুযোগ নেই। এমন ঘটনা ঘটলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

-এজি/এফএইচ





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)