শিরোনাম:
ভোলা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮

ভোলার সংবাদ
মঙ্গলবার ● ২৫ মে ২০২১
প্রথম পাতা » জাতীয় » ভোলায় ইয়াসের প্রভাবে নিম্মাঞ্চল প্লাবিত,ঘর-বাড়ি বিধ্বস্ত,পানিবন্দি হাজার মানুষ
প্রথম পাতা » জাতীয় » ভোলায় ইয়াসের প্রভাবে নিম্মাঞ্চল প্লাবিত,ঘর-বাড়ি বিধ্বস্ত,পানিবন্দি হাজার মানুষ
১৯৮ বার পঠিত
মঙ্গলবার ● ২৫ মে ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ভোলায় ইয়াসের প্রভাবে নিম্মাঞ্চল প্লাবিত,ঘর-বাড়ি বিধ্বস্ত,পানিবন্দি হাজার মানুষ

---

বিশেষ প্রতিনিধি: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে উত্তাল হয়ে উঠেছে ভোলা জেলার ওপর দিয়ে প্রবাহিত মেঘনা নদী। সকাল থেকে থেমে থেমে বইছে ঝড়ো বাতাস, সেই সঙ্গে রয়েছে হালকা ও মাঝারি বৃষ্টি।

ঝড়ের প্রভাবে মেঘনার পানি বিপৎসীমার ১৯ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এদিকে ঘণ্টায় বাতাসের গতিবেগ ১৪ কিলোমিটার বেগে প্রবাহিত হচ্ছে। বাতাসের সাথে সাথে জোয়ারে প্লাবিত হয়েছে ভোলার চরফ্যাশন উপজেলার ঢালচর, কুকরী-মুকরি ও চর পাতিলা, দৌলুতখানের সৈয়দপরসহ মনপুরার বেশ কিছু নিচু এলাকা। এতে পানিবন্দি হয়ে পড়েছে প্রায় তিন হাজার পরিবার। জোয়ারের পানিতে ঢালচরসহ নিম্মাঞ্চলের  ঘরবাড়ি ধ্বসে পড়ার খরর পাওয়া গেছে।

ঢালচর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম হাওলাদার বলেন, ঢালচর ইউনিয়নটি এখন ৬ ফুট জোয়ারের পানিতে একেবারে ডুবে গেছে। এতে সকাল থেকে এ-ই পর্যন্ত ২৫ টি ঘর বাড়ি ধ্বসে পড়েছে এবং প্রায় সাত শতাধাকি ঘর বাড়ি আংশিক বিধ্বস্ত হয়েছে। রাস্তা ঘাট সব পানির নিছে ডুবে গেছে। এতে এখন মানুষ পানি বন্দি হয়ে পরেছেন।

জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরীর বলেন, বেশ কিছু নিচু এলাকা প্লাবিত হয়েছে বলে জানতে পেরেছি। ও-ই সকল উপকূলের মানুষকে নিরাপদে আনার কাজ শুরু হয়েছে।

-এফএইচ





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)