ভোলায় আগুনে ৩৫ দোকান পুড়ে ছাই

 

---

বিশেষ প্রতিনিধি: ভোলা সদরের ২নং পূর্ব ইলিশা ইউনিয়নের জংশন বাজারে ভয়াবহ অগ্মিকান্ডে প্রায় ৩৫টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় দুই কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। শনিবার (১২ জানুয়ারী) রাত ৯টায় জংশন বাজারের পূর্ব পাশে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সদর উপজেলার ইলিশা ইউনিয়নের জংশন বাজারের পূর্ব পাশে একটি ওয়ার্কশপের দোকানে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। তাৎক্ষনিক আগুনের লেলিয়ান শিখা ছড়িয়ে পড়তে শুরু করে। স্থানীয়রা প্রথমে আগুন নেভানোর চেষ্টা করে এবং ভোলা ফায়ার সার্ভিসে খবর দেয়। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় দুই ঘটনা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষণে জংশন পুলিশ ফাঁড়ির সংলগ্ন থেকে ওয়াফদা পুকুর পারের মসজিদ পর্যন্ত প্রায় ৩৫টি দোকান সম্পূর্ণ পুড়ে ভস্মিভূত হয়। এতে প্রায় দুই কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। এ ঘটনায় সর্বস্ব হারিয়ে ব্যবসায়ীরা বারবার মুর্ছা যাচ্ছেন। কয়েকজন ব্যবসায়ী বলেন, আমরা এই দোকান দিয়ে সংসার ও ঋণের কিস্তি দিতাম। এখন আমাদের দোকান পুড়ে যাওয়ায় আমরা সর্বস্ব হারিয়েছি। কিভাবে নতুন করে ব্যবসা শুরু করবো এবং ঋণের টাকা দিবো সেটাই বুঝতে পারছি না।

ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোক্তার হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের তালিকা তৈরী করা হচ্ছে। ফায়ার সার্ভিসকর্মীরা আগুন নিয়ন্ত্রনে আনে। তবে প্রাথমিকভাবে ৪০টি দোকান পুড়ে গেছে বলে ব্যবসায়ীরা জানিয়েছে।

-এফএইচ

 


এ বিভাগের আরো খবর...
তজুমদ্দিনে ভাইস চেয়ারম্যান প্রার্থীর জরিমানা তজুমদ্দিনে ভাইস চেয়ারম্যান প্রার্থীর জরিমানা
জমির দলিল পাওয়ার ১৫ বছর পরও দখল পায়নি মনপুরার চর-নিজামের ৫শত ভূমিহীন জমির দলিল পাওয়ার ১৫ বছর পরও দখল পায়নি মনপুরার চর-নিজামের ৫শত ভূমিহীন
চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা বঞ্চিত রোগীরা চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা বঞ্চিত রোগীরা
দুলারহাটে নারী দিবসে বিদ্যালয়ে ব্যতিক্রমী উদ্যোগ দুলারহাটে নারী দিবসে বিদ্যালয়ে ব্যতিক্রমী উদ্যোগ
তজুমদ্দিন ও দুলারহাটে তিন মাদক সেবীর আত্মসমর্পণ তজুমদ্দিন ও দুলারহাটে তিন মাদক সেবীর আত্মসমর্পণ
তজুমদ্দিনে চোরাই গরুসহ আটক-৩ তজুমদ্দিনে চোরাই গরুসহ আটক-৩
ভোলার ছয় উপজেলায় আলীগের প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত,লালমোহনে নজরুল গিয়াসের লড়াই ভোলার ছয় উপজেলায় আলীগের প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত,লালমোহনে নজরুল গিয়াসের লড়াই
তজুমদ্দিনে নিষেধাজ্ঞা অনাম্য করায় ৮ জেলেকে জেল-জরিমানা তজুমদ্দিনে নিষেধাজ্ঞা অনাম্য করায় ৮ জেলেকে জেল-জরিমানা
তজুমদ্দিনে আন্তর্জাতিক নারী দিবস পালিত তজুমদ্দিনে আন্তর্জাতিক নারী দিবস পালিত
মনপুরা উপজেলা পরিষদ নির্বাচনে যাদের মনোনয়ন বৈধ ঘোষণা মনপুরা উপজেলা পরিষদ নির্বাচনে যাদের মনোনয়ন বৈধ ঘোষণা

ভোলায় আগুনে ৩৫ দোকান পুড়ে ছাই
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)