প্রধান শিক্ষকের পদোন্নতিতে জ্যেষ্ঠতা লঙ্গনের অভিযোগ


---

তজুমদ্দিন প্রতিনিধি: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক থেকে প্রধান শিক্ষক পদে তালিকা প্রস্তুতকালে পদোন্নতিতে জ্যেষ্ঠতা লঙ্গনের অভিযোগ পাওয়া গেছে। ব্যাপারে তজুমদ্দিন উপজেলা নব জাতিয়করণ প্রাথমিক শিক্ষক সমিতি আহবায়ক সহ ভোলা জেলার সকল উপজেলা শিক্ষক সমিতি নের্তৃবৃন্দ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছেন।

অভিযোগ সুত্রে জানা গেছে, টাকার বিনিময়ে সিনিয়র শিক্ষকদের বাদ দিয়ে জুনিয়র শিক্ষকদের পদোন্নতি তালিকায় অন্তর্ভূক্ত করা হয়েছে। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কারসাজিতে সহযোগী হিসেবে উপজেলা শিক্ষা কর্মকর্তাদের ব্যবহার করা হয়েছে বলে দাবী করছেন শিক্ষক সমিতির নেতারা।

তারা আরো জানান, প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের ২৩ সেপ্টেম্বর ২০১৩ তারিখে জারিকৃত প্রজ্ঞাপনের () ধারায় বলা হয়েছে শিক্ষকদের চাকরিকাল ৩১ ডিসেম্বর/২০১২ তারিখের পরে ৫০% এবং জানুয়ারী /২০১৩ সালের চাকুরিকাল পূর্ণাঙ্গ ১০০% গণনা করে সরকারি যাবতীয় সুবিধা প্রদান করা হয়। বর্তমানে স্থানীয় কর্তৃপক্ষ প্রধান শিক্ষক পদে পদোন্নতির ক্ষেত্রে পুরাতন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের চাকরিকাল সঠিক ভাবে গণনা করলেও সদ্য জাতিয়করণকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের জ্যেষ্ঠতার বিষয়টি মূল্যায়ন করা হয়নি। ফলে সদ্য জাতিয়করণকৃত শিক্ষকদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করে পদোন্নতির তালিকা প্রস্তুত করা হয়েছে। যে কারনে অনেক সিনিয়র শিক্ষক অধিকার বঞ্চিত হয়েছে।

ভোলা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নিখিল চন্দ্র হালদার জানান, জ্যেষ্ঠতা লঙ্গন নিয়ে কেউ তার কাছে লিখিত অভিযোগ করেননি। তবে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে তিনি জানান।

-আরএস/এফএইচ


এ বিভাগের আরো খবর...
চরফ্যাশনে কিশোরকে বেঁধে পেটালেন ইউপি মেম্বার চরফ্যাশনে কিশোরকে বেঁধে পেটালেন ইউপি মেম্বার
ভোলা প্রেসক্লাবের নতুন কমিটির সভাপতি হাবিবুর রহমান, সম্পাদক অপু ভোলা প্রেসক্লাবের নতুন কমিটির সভাপতি হাবিবুর রহমান, সম্পাদক অপু
ভোলায় আগুনে ৩৫ দোকান পুড়ে ছাই ভোলায় আগুনে ৩৫ দোকান পুড়ে ছাই
চরফ্যাশন গরু চোরাই সেন্ডিকেটের বিরুদ্ধে মামলা চরফ্যাশন গরু চোরাই সেন্ডিকেটের বিরুদ্ধে মামলা
দুলার হাটে বিনামূল্যে স্যানিটেশন বিতরণ দুলার হাটে বিনামূল্যে স্যানিটেশন বিতরণ
ভোলার আলো ডটকম’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ভোলার আলো ডটকম’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
চরফ্যাশনে মেম্বারের ছেলের হাতে গৃহবধূ আহত চরফ্যাশনে মেম্বারের ছেলের হাতে গৃহবধূ আহত
লালমোহনে সাবেক এমপি মোতাহার উদ্দিন মাস্টারের স্মরণ সভা লালমোহনে সাবেক এমপি মোতাহার উদ্দিন মাস্টারের স্মরণ সভা
মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সে ওসি মিজান মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সে ওসি মিজান
দুলারহাটে অপহরণের চেষ্টায় দুলারহাটে অপহরণের চেষ্টায়

প্রধান শিক্ষকের পদোন্নতিতে জ্যেষ্ঠতা লঙ্গনের অভিযোগ
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)