মাশরাফির স্বস্তি আর অস্বস্তির জায়গা

---

ডেস্ক: যে কোনো সিরিজেই প্রথম ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ। আমরা জয় দিয়েই শুরু করতে চাই।’- জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শুরুর আগে এভাবেই বলেছিলেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশ দল প্রথম ম্যাচটা জয় দিয়েই শুরু করেছে। সিরিজ জয়ের মিশনে এবার চট্টগ্রাম পর্ব শুরুর অপেক্ষায় বাংলাদেশ।

বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ জিম্বাবুয়ে। বেলা আড়াইটায় শুরু হবে খেলা। এই ম্যাচে মাঠে নামার আগে প্রথম ওয়ানডের পারফরম্যান্স থেকে কিছু জায়গায় যেমন স্বস্তি থাকছে বাংলাদেশের, তেমনি থাকছে অস্বস্তিও।

প্রথম ওয়ানডেতে আগে ব্যাট করে উইকেটে ২৭১ রান করেছিল বাংলাদেশ। দুর্দান্ত বোলিংয়ে ২৮ রানে জয় তুলে নেয় টাইগাররা। স্কোর বোর্ডে যে রান তুলেছিল বাংলাদেশ, সেটিকে খারাপ বলার উপায় নেই। কিন্তু এটা সময় দুইশ স্কোর নিয়েও তৈরি হয়েছিল শঙ্কা। ১৩৯ রানে উইকেট পড়ে যাওয়ার পর ওপেনার ইমরুল কায়েস সাইফ উদ্দিনে রক্ষা।

টপ অর্ডারে ব্যর্থতার পরও ওই ম্যাচে বড় স্কোর গড়ার স্বস্তি থাকছে টাইগার অধিনায়ক মাশরাফির কণ্ঠে। টাইগার অধিনায়ক মঙ্গলবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে বলেন, ‘অন্য দলের অনেক সময় টপ অর্ডার রান পেলে লেট মিডল অর্ডার এক্সপোজড হয় না। কিন্তু আমাদের লেট মিডল অর্ডার এক্সপোজড হয়ে সেখান থেকে ফিরে আসতে পেরেছি। এটা কিন্তু আমাদের আরও ওপরে উঠতে সাহায্য করবে। সব সময় যদি আমরা মুশফিক আর রিয়াদে খেলা শেষ করি, বড় মঞ্চে গিয়ে যখন সেটা হবে না, তখন কিন্তু দল বিপদে পড়বে। সুতরাং এটা এক দিক দিয়ে ভালো যে লেট মিডল অর্ডার এক্সপোজড হয়েছে এবং ওরা রান পেয়েছে।

প্রথম ওয়ানডেতে ইমরুল কায়েস খেলেন ১৪৪ রানের ইনিংস। আট নম্বরে নেমে সাইফ উদ্দিন খেলেন ৫০ রানের ইনিংস। কিন্তু ওপেনিংয়ে এমন বড় স্কোর করার পরও টাইগারদের স্কোর তিনশ হচ্ছে না।

মাশারাফির অস্বস্তি এই জায়গাতেই, ‘টপ অর্ডারে একজন একশ করার পরেও রানটা কিন্তু তিন হচ্ছে না। সাধারনত টপ অর্ডারের একজন সেঞ্চুরি পেলে দলীয় সংগ্রহটা তিনশ ছাড়িয়ে যাওয়াটা খুবই স্বাভাবিক। এই জায়গাটা চিন্তার। টপ অর্ডারে বড় সংগ্রহের পর পরের দিকে যে সাহায্যটা দরকার সেটা এত পরে আসছে যে রানটা বড় হচ্ছে না। এই জায়গায় একটু মানিয়ে নেওয়ার ব্যাপার আছে।

-পিডি/এফএইচ


এ বিভাগের আরো খবর...
ভোলায় ক্রিকেট একাডেমির উদ্বোধন ভোলায় ক্রিকেট একাডেমির উদ্বোধন
চরফ্যাশনে ক্রিকেট খেলায় আহত ছালাউদ্দিন মারা গেছে! চরফ্যাশনে ক্রিকেট খেলায় আহত ছালাউদ্দিন মারা গেছে!
ক্রিকেটার মিরাজকে ভোলা ক্রীড়া সংস্থার সংর্বধনা ক্রিকেটার মিরাজকে ভোলা ক্রীড়া সংস্থার সংর্বধনা
ভোলায় ফুটবল লীগে বিজয়ী কালিবাড়ী একাদশ ভোলায় ফুটবল লীগে বিজয়ী কালিবাড়ী একাদশ
বর্ণাঢ্য আয়োজনে ভোলা জেলা ফুটবল লীগের উদ্বোধন বর্ণাঢ্য আয়োজনে ভোলা জেলা ফুটবল লীগের উদ্বোধন
১-১ গোল সমতায় বিরতিতে আর্জেন্টিনা-আইসল্যান্ড ১-১ গোল সমতায় বিরতিতে আর্জেন্টিনা-আইসল্যান্ড
বিশ্বকাপে বেশি বেতনের ১০ খেলোয়াড় বিশ্বকাপে বেশি বেতনের ১০ খেলোয়াড়
আইপিএল’র জুয়ার আক্রান্তে ধ্বংসের পথে ভোলার যুব সমাজ আইপিএল’র জুয়ার আক্রান্তে ধ্বংসের পথে ভোলার যুব সমাজ
ভোলায় প্রতিবন্ধী শিশুদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ভোলায় প্রতিবন্ধী শিশুদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

মাশরাফির স্বস্তি আর অস্বস্তির জায়গা
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)