বোরহানউদ্দিনের বিদ্যালয়ে ওয়াসব্লক নেই, ভোগান্তিতে শিক্ষার্থীরা

---

বোরহানউদ্দিন প্রতিনিধি: বোরহানউদ্দিন উপজেলার বড় মানিকা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে রাণীগঞ্জবাজার সংলগ্ন ৪৮নং দক্ষিণ বাটামারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওয়াসব্লক না থাকায় ভোগান্তিতে শিক্ষার্থীরা। ১৯৮৬ সালে স্কুলটি চালু হলেও বর্তমানে নেই কোন ওয়াসব্লক।
সরেজমিনে গিয়ে দেখা যায়, ওই স্কুল টিতে মোট ২৫০ জন শিক্ষার্থী ও ৫ জন শিক্ষক রয়েছে। শিক্ষার্থী উপস্থিতি রয়েছে ৯৮%। কিন্তু ওয়াসব্লক নেই। এতে ভোগান্তিতে রয়েছে  শিক্ষার্থীরা ও শিক্ষকরা।
পঞ্চম শ্রেণীর ছাত্র মো: তামিম রোল নং-১ তিনি জানায়, আমাদের স্কুলে ওয়াসব্লক নেই, আমরা টয়লেটে যেতে পারি না। আমাদের অনেক সমস্যা হয়। চতুর্থ শ্রেণীর ছাত্রী নিশি মনি রোল নং ২৪, তিনি জানায়, আমরা দুপুরে স্কুলে আসি, আমাদের স্কুলে কোন ওয়াসব্লক নেই। আমরা পাশের বাসায় গিয়ে টয়লেট করি। আমরা সরকারের কাছে আমাদের স্কুলে ওয়াসব্লক দাবি করছি।
পাশের বাড়ীর আবুল কালাম জানায়, স্কুলে ওয়াসব্লক নেই, শিক্ষার্থীরা আমার বাড়ীর আসে- পাশে খোলা জায়গায় টয়লেট করে। এতে পরিবেশ দূষিত হয়। আমরা দূর্গন্ধে বাড়ীতে থাকতে পারিনা। আমরা স্কুল কমিটিকে জানিয়েছি। তারা কোন ব্যাবস্থা গ্রহণ করেনি।
এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক মো: আনোয়ার হোসেন জানান, আমাদের স্কুলে ওয়াসব্লক নেই, ছাত্র- ছাত্রীরা স্কুলের আসেÑপাশে খোলা জায়গায় টয়লেট করে। আমাদের স্কুল ভবনে একটি টয়লেট থাকলেও নেই সেপ্টি ট্যাংকি, তাই  টয়লেট টি ব্যাবহার অনুপযোগী (নষ্ট)। আমি বিষয়টি স্কুল কমিটি ও উপজেলা শিক্ষা অফিসারকে জানিয়েছি।
বোরহানউদ্দিন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: আমিনুল ইসলাম জানান, ওই স্কুলে ওয়াসব্লক নেই, তবে  আমরা অনতি বিলম্বে ওই স্কুলে একটি ওয়াসব্লক করব। ওই স্কুলে শিক্ষার্থীর উপস্থিতি ভালো, ৯৫% ছাত্র-ছাত্রী উপস্থিত থাকে।
-এইচএমএ/এফএইচ


এ বিভাগের আরো খবর...
ভোলা-চরফ্যাশন রুটে ১০ ঘন্টা বাস চলাচল বন্ধ ভোলা-চরফ্যাশন রুটে ১০ ঘন্টা বাস চলাচল বন্ধ
ভোলায় আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবসে সম্মাননা প্রদান ভোলায় আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবসে সম্মাননা প্রদান
দৌলতখানে মেঘনার তীরেই ইলিশ কেনা বেচার ধুম দৌলতখানে মেঘনার তীরেই ইলিশ কেনা বেচার ধুম
ভোলায় বাবাকে কুপিয়েছেন মাদকাসক্ত ছেলে ! ভোলায় বাবাকে কুপিয়েছেন মাদকাসক্ত ছেলে !
ভোলায় নির্যাতিতার পরিবারের পাশে ‘স্বপ্ন শিখর’ ভোলায় নির্যাতিতার পরিবারের পাশে ‘স্বপ্ন শিখর’
দুলারহাটে ৮ জেলে আটক, জাল জব্দ দুলারহাটে ৮ জেলে আটক, জাল জব্দ
দুলারহাটে স্ত্রীকে গরম দা দিয়ে ছ্যাকার অভিযোগে স্বামী গ্রেফতার দুলারহাটে স্ত্রীকে গরম দা দিয়ে ছ্যাকার অভিযোগে স্বামী গ্রেফতার
চরফ্যাশনে ৭  জেলের জেল জরিমানা চরফ্যাশনে ৭ জেলের জেল জরিমানা
শশীভূষণে ককটেল নিক্ষেপের ঘটনায় মামলা দায়ের শশীভূষণে ককটেল নিক্ষেপের ঘটনায় মামলা দায়ের
ভোলায় কৃতি শিক্ষার্থী সংবর্ধনা প্রদান ভোলায় কৃতি শিক্ষার্থী সংবর্ধনা প্রদান

বোরহানউদ্দিনের বিদ্যালয়ে ওয়াসব্লক নেই, ভোগান্তিতে শিক্ষার্থীরা
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)