দুলারহাটে ওয়ার্ড আ’লীগের কাউন্সিকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে আহত-৫০

---

চরফ্যাশন প্রতিনিধি: ভোলার চরফ্যাশনের দুলারহাট থানার নীলকমল ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের কাউন্সিলকে কেন্দ্র করে দুগ্রুপের সংঘর্ষে অন্তত ৫০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে এক মহিলাসহ ৩৫ জনকে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার সন্ধ্যা ৬টায় নীলকমল বালিকা মাধ্যমিক বিদ্যালয় মাঠে সংঘর্ষের ঘটনা ঘটে। ইউনিয়ন লীগের সভাপতি সাধারণ সম্পাদকের দলীয় ক্রোন্দলের ফলে সংর্ঘের সূত্রপাত বলে জানা গেছে।

আহতরা  হলেন- কালাম (৬০), রিয়াজ (২৫), মেহেবুব (১৯), শাহাবুদ্দিন (৩৫), জাহাঙ্গীর (৪০), মাহাবুব (২৩), মহসিন (৩৫), বাহার (৩৫), মনছুর (২৫), হাসান (২৩), ইউসুফ (২৫), সেলিম (৩০), হান্নান (২৪), শাকিল (২০), ভুট্টু (৩০), আলমগীর (৪৫), রুহুল আমিন (৪৬), রাসেল (২৫), সজিব (১৭), হারুন (২২), কামাল (৩০), রুবেল (২২), ইউনুছ (৩০), জাফর (৩০), বাবুল (৩৫), বিল্লাল (২২), কাশেম (৩৫), মাসুদ (৪০), মারুফ (৩০), কামাল (৪০), জামাল (৩২), জাহাঙ্গীর (৪০)

পুলিশ, প্রত্যক্ষদর্শী আহতদের সূত্রে জানাগেছে, নীলকমল ইউনিয়নের নং ওয়ার্ড আওয়ামীলীগের সম্মেলনের আয়োজন করা হয় স্থানীয় নীলকমল বালিকা মাধ্যমিক বিদ্যালয় মাঠে। সম্মেলনের শুরুতে সভাপতি সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্ধী প্রার্থীরা মিছিল নিয়ে সম্মেলন মঞ্চে আসলে দুগ্রুপের কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পরেন।

স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, নীলকমল ইউনিয়ন আওয়ামীলীগ দুগ্রুপে বিভক্ত। একদিকে রয়েছেন সাবেক চেয়ারম্যান ইকবাল হোসেন লিখন এবং অপর গ্রুপে রয়েছেন বর্তমান চেয়ারম্যান আলমগীর হোসেন হাওলাদার। ওয়ার্ড কাউন্সিলে আলমগীর হাওলাদার গ্রুপে সভাপতি প্রার্থী শাহাবুদ্দিন ডাক্তার এবং সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন, জাহাঙ্গীর মিঝি। অপরদিকে সাবেক ইউপির চেয়ারম্যান ইকবাল হোসেন লিখন গ্রুপ থেকে সভাপতি পদে শাহানুর ঘোষ এবং সাধারণ সম্পাদক পদে আবুল কাশেম প্রার্থী ছিলেন। বিকেল থেকে প্রতিদ্বন্ধী প্রার্থীরা মিছিল নিয়ে সম্মেলন মঞ্চে আসতে শুরু করেন।

শাহানুর-কাশেম সমর্থকদের মিছিল নিয়ে প্রথমেই সভামঞ্চের সামনে অবস্থান নেয়। পরে শাহাবুদ্দিন- জাহাঙ্গীর মিছিল নিয়ে সভামঞ্চের সামনে অবস্থান নেয়ার চেষ্টা করলে দুগ্রুপের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পরেন। ঘন্টাকাল স্থায়ী সংঘর্ষের ফলে সম্মেলন পন্ড হয়ে যায়। সংঘর্ষের সংবাদ পেয়ে দুলারহাট থানার পুলিশ ঘটনাস্থলে পৌছে আহতদের উদ্ধার করে হাসপাতাল পাঠায়।

 দুলারহাট থানার ওসি মিজানুর রহমান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রনে আছে। কেউ আটক বা গ্রেফতার হয়নি। কোন মামলাও দায়ের করা হয়নি। আহতদের মধ্যে শরীরের অবস্থা অবনতি হওয়ায় ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি কালাম মিঝিসহ জনকে বরিশাল শেবাসিম হাসপাতালে রেফার করা হয়েছে।

নীলকমল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলমগীর হোসেন হাওলাদার বলেন, সাবেক চেয়ারম্যান লিখন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছালাউদ্দিন মাষ্টার পূর্ব পরিকল্পিত ভাবে তার দরজায় কাউন্সিল হওয়ায় ঘটনা ঘটিয়েছে। আমার ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতিসহ ৪জনকে বরিশাল উন্নত চিকিৎসার জন্যে প্রেরণ করা হয়েছে।

এদিকে নীলকমল ইউনিয়নের ৬নং ওয়ার্ড কাউন্সিলের সমন্বয়ক উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মোঃ হোসেন মিয়া স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ইউসুফ হোসেন চৌধুরী স্বাক্ষরিত এক পত্রে ইউসুফ চৌধুরীর ফেইজবুক আইডি থেকে সাংঘর্ষিক ওয়ার্ডের সভাপতি হিসাবে ডাক্তার শাহাবুদ্দিন সাধারণ সম্পদক জাহাঙ্গীর মিঝির নাম ঘোষণা দিয়ে সামজিক গণমাধ্যম ফেইজবুকে পোস্ট করা হয়েছে। এই কমিটিই চুড়ান্ত বলে দলীয় সূত্রে জানা গেছে।

-এমএএইচ/এফএইচ


এ বিভাগের আরো খবর...
শশীভুষণে খেলাকে কেন্দ্র করে আ’লীগ বিএনপির সংঘর্ষ, ভাংচুর, আহত ৮ শশীভুষণে খেলাকে কেন্দ্র করে আ’লীগ বিএনপির সংঘর্ষ, ভাংচুর, আহত ৮
চরফ্যাশনে শোক র‌্যালী থেকে চোর আটক চরফ্যাশনে শোক র‌্যালী থেকে চোর আটক
ভোলায় বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত ভোলায় বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত
হাতিয়ায় অস্ত্র-গুলিসহ দস্যু আটক হাতিয়ায় অস্ত্র-গুলিসহ দস্যু আটক
মনপুরার মেঘনায় ২ ট্রলার ডুবি, ৬ জেলে নিখোঁজ মনপুরার মেঘনায় ২ ট্রলার ডুবি, ৬ জেলে নিখোঁজ
তজুমদ্দিন নতুন উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ তজুমদ্দিন নতুন উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ
দুলার হাটে মাদক ও ওয়ারেন্টভুক্ত আসামীসহ গ্রেফতার ৪ দুলার হাটে মাদক ও ওয়ারেন্টভুক্ত আসামীসহ গ্রেফতার ৪
তজুমদ্দিন উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ তজুমদ্দিন উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ
ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ পারভীনকে বিদায় সংবর্ধনা ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ পারভীনকে বিদায় সংবর্ধনা
চরফ্যাশন শিক্ষা অফিসে ওপেন ঘুষ বাণিজ্য চরফ্যাশন শিক্ষা অফিসে ওপেন ঘুষ বাণিজ্য

দুলারহাটে ওয়ার্ড আ’লীগের কাউন্সিকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে আহত-৫০
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)