তজুমদ্দিন উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে স্থগিত উপ-নির্বাচন ২৫ জুলাই

---

তজুমদ্দিন প্রতিনিধি: ভোলার তজুমদ্দিন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে স্থগিত উপ-নির্বাচনের ভোট গ্রহণের তারিখ ২৫ জুলাই নির্ধারণ করেছেন নির্বাচন কমিশন। বাংলাদেশ নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ হোসেন খান স্বাক্ষরিত এক চিঠিতে স্থগিত উপ-নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠানের জন্য স্থানীয় নির্বাচন অফিসকে নির্দেশ প্রদান করেন। চিঠিটি  রবিবার তজুমদ্দিন নির্বাচন অফিসে এসে পৌছে।  

উপজেলা নির্বাচন অফিস সূত্র জানান, তজুমদ্দিন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অহিদউল্লাহ জসিমের মৃত্যুতে চেয়ারম্যান পদটি শুণ্য হলে ১৮ ফেব্রুয়ারী ২০১৮ শুধুমাত্র চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন। 

২৯ মার্চ ২০১৮ তারিখে এই উপ-নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠানের তারিখ নির্ধারিত ছিল। প্রতিদ্বন্ধী প্রার্থী ছিলেন আ’লীগ মনোনীত নৌকায় ফজলুল হক দেওয়ান, বিএনপি মনোনীত প্রার্থী ধানের শীষে গোলাম মোস্তফা মিন্টু ও স্বতন্ত্র প্রার্থী আনারসে (আওয়ামীলীগ বিদ্রোহী) নাসিরউদ্দিন দুলাল।

নির্বাচন স্থগিত চেয়ে ১৮ মার্চ ২০১৮ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনে রিট দাখিল করেন উপজেলা আ’লীগ সভাপতি ও চাঁদপুর ইউপি চেয়ারম্যান ফখরুল আলম জাহাঙ্গীর। বিবাদী করেন সচিব-স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়, জেলা প্রশাসক ভোলা, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা তজুমদ্দিন, নির্বাচন কমিশনার ঢাকা। ৩নং চাঁদপুর ইউনিয়ন পরিষদের ভোটার তালিকা পুর্নাঙ্গ করা ও উপজেলার সীমানা বিরোধ নিস্পত্তি করে গেজেট প্রকাশ করার দাবী জানিয়ে এ্যাডভোকেট এম সাইয়েদ আহমেদ ও বিএম মামুনুর রশিদের মাধ্যমে এই রিট পিটিশন পেশ করেন।

২০ মার্চ ২০১৮ তারিখে হাইকোটের্র  বিচারক সালমা মাসুদ চৌধূরী ও একেএম জহিরুল হকের বেঞ্চ তজুমদ্দিন উপজেলা পরিষদ উপ-নির্বাচন চার সপ্তাহের জন্য স্থগিতাদেশ প্রদান করেন।

নির্বাচনী সকল কার্যক্রম বন্ধ থাকার পর বাংলাদেশ নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ হোসেন খান স্বাক্ষরিত ৫ জুলাই ২০১৮ তারিখের ১৭.০০.০০০০.০৭৯.৪০.০০১.১৭.১১৭ নং স্বারকের একটি চিঠি  রবিবার তজুমদ্দিন উপজেলা নির্বাচন অফিসে এসে পৌছে। এতে আগামী ২৫ জুলাই ২০১৮ তারিখে স্থগিত উপ-নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠানের জন্য স্থানীয় নির্বাচন অফিসকে নির্দেশ প্রদান করা হয়।

 জেলা নির্বাচন অফিসার ও  রির্টানিং অফিসার মোঃ আলাউদ্দিন আল মামুন জানান, যে অবস্থা থেকে নির্বাচন বন্ধ করা হয়েছে, সেই অবস্থা থেকে নির্বাচনী কার্যক্রম শুরু করার জন্য নির্দেশনা রয়েছে।

-আরএস/এফএইচ


এ বিভাগের আরো খবর...
ভোলায় স্কুল কক্ষ থেকে অবৈধ গাইড জব্দ ভোলায় স্কুল কক্ষ থেকে অবৈধ গাইড জব্দ
ভোলায় শিশুর ঝুলন্ত মরদেহ উদ্ধার ভোলায় শিশুর ঝুলন্ত মরদেহ উদ্ধার
শশীভূষণে ইয়াবাসহ আটক ২ শশীভূষণে ইয়াবাসহ আটক ২
কর্নফুলী নদীতে জলদস্যুদের হামলায় মনপুরার ৩ জেলে নিখোঁজ কর্নফুলী নদীতে জলদস্যুদের হামলায় মনপুরার ৩ জেলে নিখোঁজ
চরফ্যাশনে ইয়াবাসহ আটক-২ চরফ্যাশনে ইয়াবাসহ আটক-২
বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপার) ভোলার কমিটি গঠন বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপার) ভোলার কমিটি গঠন
ঢালচরের মেঘনায় ২টি ট্রলার ডুবি, ১৩ জেলে উদ্ধার ঢালচরের মেঘনায় ২টি ট্রলার ডুবি, ১৩ জেলে উদ্ধার
চরফ্যাশন প্রেসক্লাবে দোয়া মুনাজাত অনুষ্ঠিত চরফ্যাশন প্রেসক্লাবে দোয়া মুনাজাত অনুষ্ঠিত
ভোলায় আ’লীগের নির্বাচন কেন্দ্র ভিত্তিক কমিটি গঠন শুরু ভোলায় আ’লীগের নির্বাচন কেন্দ্র ভিত্তিক কমিটি গঠন শুরু
চরফ্যাশনে বিদ্যুতের লোডশেডিং জনজীবন অতিষ্ঠ চরফ্যাশনে বিদ্যুতের লোডশেডিং জনজীবন অতিষ্ঠ

তজুমদ্দিন উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে স্থগিত উপ-নির্বাচন ২৫ জুলাই
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)