তজুমদ্দিন উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে স্থগিত উপ-নির্বাচন ২৫ জুলাই

---

তজুমদ্দিন প্রতিনিধি: ভোলার তজুমদ্দিন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে স্থগিত উপ-নির্বাচনের ভোট গ্রহণের তারিখ ২৫ জুলাই নির্ধারণ করেছেন নির্বাচন কমিশন। বাংলাদেশ নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ হোসেন খান স্বাক্ষরিত এক চিঠিতে স্থগিত উপ-নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠানের জন্য স্থানীয় নির্বাচন অফিসকে নির্দেশ প্রদান করেন। চিঠিটি  রবিবার তজুমদ্দিন নির্বাচন অফিসে এসে পৌছে।  

উপজেলা নির্বাচন অফিস সূত্র জানান, তজুমদ্দিন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অহিদউল্লাহ জসিমের মৃত্যুতে চেয়ারম্যান পদটি শুণ্য হলে ১৮ ফেব্রুয়ারী ২০১৮ শুধুমাত্র চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন। 

২৯ মার্চ ২০১৮ তারিখে এই উপ-নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠানের তারিখ নির্ধারিত ছিল। প্রতিদ্বন্ধী প্রার্থী ছিলেন আ’লীগ মনোনীত নৌকায় ফজলুল হক দেওয়ান, বিএনপি মনোনীত প্রার্থী ধানের শীষে গোলাম মোস্তফা মিন্টু ও স্বতন্ত্র প্রার্থী আনারসে (আওয়ামীলীগ বিদ্রোহী) নাসিরউদ্দিন দুলাল।

নির্বাচন স্থগিত চেয়ে ১৮ মার্চ ২০১৮ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনে রিট দাখিল করেন উপজেলা আ’লীগ সভাপতি ও চাঁদপুর ইউপি চেয়ারম্যান ফখরুল আলম জাহাঙ্গীর। বিবাদী করেন সচিব-স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়, জেলা প্রশাসক ভোলা, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা তজুমদ্দিন, নির্বাচন কমিশনার ঢাকা। ৩নং চাঁদপুর ইউনিয়ন পরিষদের ভোটার তালিকা পুর্নাঙ্গ করা ও উপজেলার সীমানা বিরোধ নিস্পত্তি করে গেজেট প্রকাশ করার দাবী জানিয়ে এ্যাডভোকেট এম সাইয়েদ আহমেদ ও বিএম মামুনুর রশিদের মাধ্যমে এই রিট পিটিশন পেশ করেন।

২০ মার্চ ২০১৮ তারিখে হাইকোটের্র  বিচারক সালমা মাসুদ চৌধূরী ও একেএম জহিরুল হকের বেঞ্চ তজুমদ্দিন উপজেলা পরিষদ উপ-নির্বাচন চার সপ্তাহের জন্য স্থগিতাদেশ প্রদান করেন।

নির্বাচনী সকল কার্যক্রম বন্ধ থাকার পর বাংলাদেশ নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ হোসেন খান স্বাক্ষরিত ৫ জুলাই ২০১৮ তারিখের ১৭.০০.০০০০.০৭৯.৪০.০০১.১৭.১১৭ নং স্বারকের একটি চিঠি  রবিবার তজুমদ্দিন উপজেলা নির্বাচন অফিসে এসে পৌছে। এতে আগামী ২৫ জুলাই ২০১৮ তারিখে স্থগিত উপ-নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠানের জন্য স্থানীয় নির্বাচন অফিসকে নির্দেশ প্রদান করা হয়।

 জেলা নির্বাচন অফিসার ও  রির্টানিং অফিসার মোঃ আলাউদ্দিন আল মামুন জানান, যে অবস্থা থেকে নির্বাচন বন্ধ করা হয়েছে, সেই অবস্থা থেকে নির্বাচনী কার্যক্রম শুরু করার জন্য নির্দেশনা রয়েছে।

-আরএস/এফএইচ


এ বিভাগের আরো খবর...
কোস্টগার্ডের অভিযানে ১০ লক্ষ চিংড়ি রেণু জব্দ, আটক ১১ কোস্টগার্ডের অভিযানে ১০ লক্ষ চিংড়ি রেণু জব্দ, আটক ১১
ভোলায় নৌ-পুলিশের বিরুদ্ধে জেলেদের হয়রানির অভিযোগ ভোলায় নৌ-পুলিশের বিরুদ্ধে জেলেদের হয়রানির অভিযোগ
জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ভোলায় সংবাদ সম্মেলন জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ভোলায় সংবাদ সম্মেলন
ভোলায় ৩০ লক্ষ বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন ভোলায় ৩০ লক্ষ বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন
দৌলতখানে আগুনে বসতঘর পুড়ে ছাই দৌলতখানে আগুনে বসতঘর পুড়ে ছাই
তজুমদ্দিনে পানিবন্দি দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ তজুমদ্দিনে পানিবন্দি দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ
পিআইবির মহাপরিচালকে ফুল দিয়ে বরণ পিআইবির মহাপরিচালকে ফুল দিয়ে বরণ
চরফ্যাশনে জোয়ারের পানিতে অর্ধশতাধিক গ্রাম প্লাবিত চরফ্যাশনে জোয়ারের পানিতে অর্ধশতাধিক গ্রাম প্লাবিত
মনপুরায় বাড়ি বনায়ন উদ্বোধন মনপুরায় বাড়ি বনায়ন উদ্বোধন
চরফ্যাশন এলজিইডি অফিসের এক কর্মচারী কর্মস্থলে ২৭ বছর! চরফ্যাশন এলজিইডি অফিসের এক কর্মচারী কর্মস্থলে ২৭ বছর!

তজুমদ্দিন উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে স্থগিত উপ-নির্বাচন ২৫ জুলাই
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)