ভোলার পল্লীতে পল্লী বিদ্যুতের লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ট

---

বিশেষ প্রতিনিধি: ভোলায় পল্লীতে পল্লী বিদ্যুতের ঘন ঘন লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ট হয়েউঠছে। প্রতিটি উপজেলায় রাতে ঘণ্টা বিদ্যুৎ আর ঘণ্টা লোডশেডিং দিচ্ছেবলে অভিযোগ করেন ভুক্তভোগী গ্রাহকরা। এছাড়া বেশির ভাগসময় কারণে অকারনে ঘণ্টার পরঘণ্টা বিদ্যুৎ লোডশেডিং চলছে। এতে অতিষ্ট হয়ে উঠছে পল্লী গ্রাহকরা।

জানা গেছে, ভোলা সদর সহ ৫টি পৌরসভায় কিছুটা বিদ্যুৎ দেয়া হলেও   বিদ্যুৎ দেয়া হচ্ছে না দৌলতখান, বোরহানউদ্দিন, তজুমদ্দিন, লালমোহন চরফ্যাশন উপজেলার পল্লী এলাকায় গত   মাস ধরে পল্লী বিদ্যুতের চলছে ঘন ঘন লোডশেডিং। দিন-রাতে বিদ্যুৎ যাওয়া আসার খেলা চলছে। প্রতি দিন গড়ে এসকল এলাকায় ঘণ্টার বেশি বিদ্যুৎ পাচ্ছে না। প্রতিটি উপজেলায় পল্লীর পাশাপাশি পিডিবির বিদ্যুত সংযোগ থাকলেও লালমোহন উপজেলায় কোন পিডিবির লাইন না থাকায় সবছেয়ে করুন অবস্থা হচ্ছে লালমোহন উপজেলার পল্লী এলাকার গ্রাহকদের। দেখার যেন কেউ নেই। 

 দিনে গড়ে - ঘন্টা বিদ্যুৎ থাকলেও সন্ধ্যার পর অন্ধকারে থাকে পুরো উপজেলাগুলো। রাতে ঘণ্টা বিদ্যুৎ ঘণ্টা লোডশেডিং চলছে। আকাশে মেঘ দেখা দিলেই বন্ধ করে দেয়াহয় বিদ্যুৎ সংযোগ এমনি অভিযোগ তুললেন ভুক্তভোগিরা।

এদিকে পল্লী বিদ্যুৎ গ্রাহকদের বৈদ্যুৎ সেবা দিতে ব্যর্থ হলেও থেমে নেই নতুন সংযোগ দেয়ার কার্যক্রম।

এব্যাপারে পল্লী গ্রাহক মনিরুজ্জামান মহিন  অভিযোগ করে বলেন, ভোলায় ২২৫ ৩৪ মেঘাওয়াট বিদ্যুৎ উৎপাদিত হচ্ছে। এসকল বিদ্যুৎ বরিশাল বিভাগ সহ বিভিন্ন উপজেলার লোকজন সুফল পেলেও আমরা এর থেকে বঞ্চিত। অথচ আমরা ঘণ্টার পর ঘণ্টা লোডশেডিংয়ে থাকতে হয়। প্রচন্ড গরম আমরা অতিষ্ট কিন্তু আমরা দিন রাতে - ঘণ্টা বিদ্যু পাচ্ছি না। এতে মাথাব্যথা নেই পল্লী বিদ্যু কর্তৃপক্ষের। তাদেরকে একাধিক ফোনে অভিযোগ করেও কোন সুফল পাচ্ছি না। সঠিক সেবা না দিলেও বিদ্যুৎ বিল সঠিক সময় নিতে ভুল করে না তারা।

মোশারফ হোসেন নামের আরেক গ্রাহক  অভিযোগ করে বলেন, রাতে ঘণ্টা বিদ্যুৎ আর ঘণ্টা লোডশেডিংয়ে আমরা ঘুমাতে পারছি না। এতে করে আমরা অসুস্থ হয়ে পড়ছি। চরম কষ্টেদিন কাটাচ্ছি। আমার দ্রুত এর সমস্যা সমাধান চাই।

এব্যাপারে ভোলা পল্লী বিদ্যুৎ এরিয়া ইনচার্জ আল-আমিন  বলেন, পল্লী বিদ্যুতের চাহিদা বেড়ে। মাঝে মধ্যে লাইনে সম্যসার কারণে বিদ্যুৎ লোডশেডিং হয়। আশা করি কিছু দিনের মধ্যে তা সমাধান করা হবে।

-আরএস/এফএইচ

 


এ বিভাগের আরো খবর...
ভোলায় বিষ্ফোরক ও পুলিশ এসল্ট মামলায় বিএনপির ২৭ নেতাকর্মী জেল হাজতে ভোলায় বিষ্ফোরক ও পুলিশ এসল্ট মামলায় বিএনপির ২৭ নেতাকর্মী জেল হাজতে
ভোলা থেকে হরিয়ে যাচ্ছে মক্তব শিক্ষা ব্যাবস্থা ভোলা থেকে হরিয়ে যাচ্ছে মক্তব শিক্ষা ব্যাবস্থা
আজ ভয়াল ১২ নভেম্বর স্বজন হারা উপকূলবাসীর এখনো কান্না! আজ ভয়াল ১২ নভেম্বর স্বজন হারা উপকূলবাসীর এখনো কান্না!
ভোলায় সন্তান বিক্রি করে ঋণের টাকা পরিশোধ করলেন মা ! ভোলায় সন্তান বিক্রি করে ঋণের টাকা পরিশোধ করলেন মা !
মনপুরায় পরিবার পরিকল্পনা কর্মকর্তার উপর সন্ত্রাসী হামলা মনপুরায় পরিবার পরিকল্পনা কর্মকর্তার উপর সন্ত্রাসী হামলা
উন্নয়নে শেখ হাসিনা বিশ্বেও প্রশংসিত: জ্যাকব উন্নয়নে শেখ হাসিনা বিশ্বেও প্রশংসিত: জ্যাকব
২/১ দিনের মধ্যেই প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন: কাদের ২/১ দিনের মধ্যেই প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন: কাদের
সংসদ নির্বাচনের ভোট ২৩ ডিসেম্বর সংসদ নির্বাচনের ভোট ২৩ ডিসেম্বর
ভোলায় কোস্টগার্ড দক্ষিণ জোনের সাফল্যে ভোলায় কোস্টগার্ড দক্ষিণ জোনের সাফল্যে
মনপুরা শিক্ষার মানোন্নয়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত মনপুরা শিক্ষার মানোন্নয়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

ভোলার পল্লীতে পল্লী বিদ্যুতের লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ট
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)