মাদক গডফাদারদের নির্মূলে নতুন আইন আসছে: স্বরাষ্ট্রমন্ত্রী

---

  

ডেস্ক: মাদকের গডফাদারদের আইনের আওতায় আনার জন্য মাদক ব্যবসায়ীদের তালিকা ধরে অভিযান কার্যক্রম পরিচালিত হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।বর্তমান আইনে সরাসরি গডফাদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া যায় না জানিয়ে অতিদ্রুত নতুন একটি আইন প্রণয়নের উদ্যোগ নেয়ার কথাও সংসদকে অবহিত করেন তিনি।

সোমবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সদস্য বেগম পিনু খানের তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বিদ্যমান মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-১৯৯০ এ মাদক অপরাধীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড রয়েছে।

তবে বিদ্যমান আইনে কোনো ব্যক্তির দখলে, কর্তৃত্বে বা অধিকারে মাদকদ্রব্য না পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের সুযোগ নেই। ফলে মাদক ব্যবসায় জড়িত মূল পরিকল্পনাকারীরা সহজেই পার পেয়ে যায় বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, এই আইনে মাদক ব্যবসায় পৃষ্ঠপোষকতাকারী ও মাদকের গডফাদারসহ মাদক সিন্ডিকেটের বিরুদ্ধে কঠোর আইন প্রয়োগের লক্ষ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর খসড়া প্রণয়ন করা হয়েছে। এ আইনে মাদক ব্যবসায় পৃষ্ঠপোষক ও মাদকের গডফাদারসহ মাদক সিন্ডিকেটের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রাখা হয়েছে।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, এ আইনে মাদক ব্যবসায় পৃষ্ঠপোষকতাকারী কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানকেও আইনের আওতায় আনার লক্ষ্যে মানিলন্ডারিং সংক্রান্ত অপরাধ তদন্তে অধিদপ্তরের কর্মকর্তাদের ক্ষমতায়িত করা হয়েছে।


এ বিভাগের আরো খবর...
ভোলায় বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত ভোলায় বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত
মনপুরার মেঘনায় ২ ট্রলার ডুবি, ৬ জেলে নিখোঁজ মনপুরার মেঘনায় ২ ট্রলার ডুবি, ৬ জেলে নিখোঁজ
তজুমদ্দিন উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ তজুমদ্দিন উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ
তজুমদ্দিনে গাছে বিদ্যুতায়িত হয়ে এক জনের মৃত্যু তজুমদ্দিনে গাছে বিদ্যুতায়িত হয়ে এক জনের মৃত্যু
ভোলা সদরের ভোটাররা যখন যেখানে পাবেন স্মার্টকার্ড ভোলা সদরের ভোটাররা যখন যেখানে পাবেন স্মার্টকার্ড
তজুমদ্দিনে জনতার হাতে ৯ ডাকাত আটক তজুমদ্দিনে জনতার হাতে ৯ ডাকাত আটক
চরফ্যাশন বাস টার্মিনাল উদ্বোধন আজ চরফ্যাশন বাস টার্মিনাল উদ্বোধন আজ
তজুমদ্দিন উপ-নির্বাচনে অনিয়মের অভিযোগে বিএনপির ভোট বর্জন,আ’লীগ প্রার্থী বিজয়ী তজুমদ্দিন উপ-নির্বাচনে অনিয়মের অভিযোগে বিএনপির ভোট বর্জন,আ’লীগ প্রার্থী বিজয়ী
বুধবার তজুমদ্দিন উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচন বুধবার তজুমদ্দিন উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচন
ভোলার ছেলে রাজীব মীরের দাফন সম্পন্ন ভোলার ছেলে রাজীব মীরের দাফন সম্পন্ন

মাদক গডফাদারদের নির্মূলে নতুন আইন আসছে: স্বরাষ্ট্রমন্ত্রী
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)