ভোলায় ধর্ম নিয়ে কটুক্তিকারী ব্যাংক কর্মকর্তাকে আদালতে হাজিরের নির্দেশ

---

নিজস্ব প্রতিবেদক: ইসলাম ধর্মকে নিয়ে কটুক্তি করায় সোনালী ব্যাংক বরিশাল শাখার এজিএম শ্রী মধুসুদন হালদারকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে আদালত। ১৯ এপ্রিল বৃহস্পতিবার ভোলার বোরহানউদ্দিন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত আদেশ প্রদান করেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালে ভোলার সোনালী ব্যাংক আঞ্চলিক কার্যালয়ে কর্মরত এজিএম শ্রী মধুসুদন হালদার ২১ আগস্ট ভোলা শাখার ব্যবস্থাপক আলহাজ¦ মোঃ তাজুল খালিদ হজ¦ পালনের উদ্দেশ্যে মক্কা শরীফ যাওয়ার পূর্বে বিদায় অনুষ্ঠানে মুসলিম রীতি নীতির কঠোর সমালোচনা এবং তার দাড়ি নিয়ে কটুক্তি করেন। এছাড়া ইসলাম ধর্মের অন্যতম স্তম্ভ পবিত্র হজে¦ অপব্যাখ্যা করে বলেন, হজ¦ পালন করতে সৌদি আরব যাওয়ার প্রয়োজন হয় না। বাংলাদেশে বসেই হজ¦ পালন করা যায়। যদি আপনি ব্যাংকে বসে সঠিক ভাবে ব্যাংকের কাজ করেন এবং ঝই ড়ঁঃ ংঃধহফরহম ঊহঃৎু সমন্বয় করবে তবেই হজ¦ হয়ে যাবে। মুসলমানদের উপর হজ¦ ফরজ তাহা আমি মানি না।

ভোলা সোনালী ব্যাংকের আরোক কর্মচারী মোঃ কামাল ২০১৬ সালের ২৫ আগস্ট থেকে ৩দিনের সরকারী ছুটিতে তাবলীগ জামায়তে যাওয়ায় তাহাকে অফিসে ডেকে এনে গাল-মন্দ করেন এবং তাবলীগ জামায়ত সম্পর্কে কটুক্তি, আপত্তিকর মন্তব্য তাবলীগ জামায়তকে সন্ত্রাসী সংগঠন বলে উল্লেখ করেন। আগামীতে যদি তাবলীগ জামায়াতে যায় তাহলে কামালকে পুলিশে দেওয়ারও ভয়ভীতি দেখান। অপরদিকে মধুসুদন হালদার হযরত মুহাম্মদ ( :) সম্পর্কে কটুক্তি করেন এবং নবীজীর একাধিক বিবাহ নিয়াও প্রশ্ন তুলেন।

মধুসুদনের ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি করায় তাৎক্ষনিকভাবে ভোলার তৌহিদী জনতা তার বিরুদ্ধে সোচ্চার হন এবং প্রচারপত্র বিলি করেন। তার বিরুদ্ধে ভোলা পৌর সভার ১নং ওয়ার্ড আবহাওয়া সড়কের বাসিন্দা অবসর প্রাপ্ত ব্যাংক কর্মকর্তা আলহাজ¦ সৈয়দ হারিছুর রহমান গত ২৪ মে ২০১৭ তারিখে লিগ্যাল নোটিশ দিয়ে কৃত কর্মের ক্ষমা প্রার্থণার জন্য পত্রিকায় লিখিত বক্তব্য প্রদানের কথা বলা হলেও তিনি তা করেন নাই। তার এই মন্তব্য নিয়ে ওই সময় দৈনিক কালেরকণ্ঠে গত জুন ২০১৭ তারিখে প্রতিবেদন দাখিল করেন। যার শিরোনাম ছিলইসলাম নিয়ে কটুক্তির অভিযোগে ভোলা ব্যাংক কর্মকর্তাকে লিগ্যাল নোটিশ, বিক্ষোভ দৈনিক আজকের ভোলা পত্রিকায়ইসলাম ধর্ম, হজ¦ তাবলীগ দাড়ি নিয়ে কটুক্তি করায় প্রতিবাদ বিক্ষোভ মিছিলে পুলিশের বাঁধা, এবং দৈনিক বাংলারকণ্ঠ পত্রিকায়সোনালী ব্যাংকের এজিএমের বিরুদ্ধে ইসলাম ধর্ম অবমাননার প্রতিবাদে ভোলায় প্রতিবাদ সমাবেশশর্ষীক শিরোনামে সংবাদ প্রচারিত হয়।

কিন্তু দীর্ঘ দিন অতিবাহিত হওয়ার পরও মধুসুদন কৃত কর্মের জন্য লিখিত বা মৌখিক ক্ষমা না চাওয়ায় ইসলাম ধর্মের মৌলিক বিষয়গুলি নিয়া অবমাননা করায় ১৯ এপ্রিল বৃহস্পতিবার ভোলা জেলার সিনিয়র আইনজীবী এডভোকেট মোহাম্মদ নাছির বাদী হয়ে একটি মামলা দায়ের কনের। যার নং- সি,আর-১১৩/২০১৮ইং (বোর) ওই মামলায় নাছির আদালতের কাছে আসামীর বিরুদ্ধে ধর্ম অবমাননার জন্য দন্ডবিধি আইনের ২৯৮ ধারা ৫০৬() দন্ডবিধি মোতাবেক গ্রেফতারী পরোয়ানা জারী করে সুবিচার চাহিয়া আবেদন করেন। নাছিরের ওই মামলা আদালত আমলে নিয়ে আগামী ২৭ মে ২০১৮ইং তারিখের মধ্যে মধুসুদনকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।  

-এইচএসএইচ/এফএইচ  


এ বিভাগের আরো খবর...
ভোলায় এসিল্যান্ডকে ঘুষের প্রলোভন দেয়ায় দু’জনের দণ্ড ভোলায় এসিল্যান্ডকে ঘুষের প্রলোভন দেয়ায় দু’জনের দণ্ড
তজুমদ্দিনে দু’মাদকসেবী আটক তজুমদ্দিনে দু’মাদকসেবী আটক
ভোলার মেঘনা-তেঁতুলিয়ার ডেঞ্জার জোনে ঝুঁকি নিয়ে ছোট লঞ্চ-ট্রলারে চলছে যাত্রীরা ভোলার মেঘনা-তেঁতুলিয়ার ডেঞ্জার জোনে ঝুঁকি নিয়ে ছোট লঞ্চ-ট্রলারে চলছে যাত্রীরা
বিএনপি মাওলানা ভাসানীর ন্যাপের মতো একদিন অস্তিত হীন হয়ে পড়বে: তোফায়েল বিএনপি মাওলানা ভাসানীর ন্যাপের মতো একদিন অস্তিত হীন হয়ে পড়বে: তোফায়েল
ভোলায় জ্বিন তাড়াতে গৃহবধূর গায়ে আগুন, আটক ২ ভোলায় জ্বিন তাড়াতে গৃহবধূর গায়ে আগুন, আটক ২
দৌলতখানে ট্রাফিক পক্ষ উপলক্ষে জন সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত দৌলতখানে ট্রাফিক পক্ষ উপলক্ষে জন সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত
বঙ্গোপসাগরে মৎস্য আহরণ অব্যাহত রাখাতে জেলেদের মানববন্ধন বঙ্গোপসাগরে মৎস্য আহরণ অব্যাহত রাখাতে জেলেদের মানববন্ধন
ভোলায় গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু, স্বজনদের দাবি হত্যা ভোলায় গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু, স্বজনদের দাবি হত্যা
১৮ বছরেও এমপিও হয়নি বিদ্যালয়টি, এর পরেও বৃত্তিসহ শতভাগ পাস ১৮ বছরেও এমপিও হয়নি বিদ্যালয়টি, এর পরেও বৃত্তিসহ শতভাগ পাস
বরিশাল বিভাগে শ্রেষ্ঠ শিক্ষা অফিসার ভোলার জাকিরুল হক বরিশাল বিভাগে শ্রেষ্ঠ শিক্ষা অফিসার ভোলার জাকিরুল হক

ভোলায় ধর্ম নিয়ে কটুক্তিকারী ব্যাংক কর্মকর্তাকে আদালতে হাজিরের নির্দেশ
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)