আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশের মুজাহিদ

 ---

ডেস্ক: মিশরে ২৫ তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন বাংলাদেশের মুহাম্মাদ মুজাহিদুল ইসলাম। প্রতিযোগিতায় বিশ্বের ৫০টি দেশের ৬৬ জন অংশনেন। তাদের সবাইকে পেছনে ফেলে অনারব প্রতিনিধিদের মধ্যে তাজবিদসহ কারে পূর্ণকোরআন হিফজ বিভাগে প্রথম হয়েছেন মুজাহিদুল ইসলাম।

আনুষ্ঠানিকভাবে এই প্রতিযোগিতার চারটি বিভাগের ফলাফল ঘোষণা করা হয়েছে। নিচে ফলাফল দেয়া হলো;

আরব ও অনারবদের জন্য সপ্তপন্থা বজায় রেখে সম্পূর্ণ কোরআন হেফজ বিভাগ:

প্রথম হয়েছেন মিশরের প্রতিনিধি ইসমাইল ফুয়াদ ইসমাইল। দ্বিতীয় হয়েছেন একই দেশের মুহমুদ সায়িদ দায়াফুল্লাহ। আর তৃতীয় স্থান অধিকার করেছেন কুয়েতের প্রতিনিধি ওমর ইউসুফ জাযায় ফাহাদ শায়লান।

আরব ও অনারবদের জন্য কোরআন ভাবার্থ এবং সকল নিয়ম-কানুন বজায় রেখে সম্পূর্ণ কোরআন হেফজ বিভাগ:

প্রথম হয়েছেন আলজেরিয়ার প্রতিনিধি বলকাসেম খায়রুদ্দিন। দ্বিতীয় হয়েছেন নাইজেরিয়ার প্রতিনিধি হাসান মুজতাবা বাশির। তৃতীয় স্থান অধিকার করেছেন জর্ডানের প্রতিনিধি জিহাদ ইউনুস আহমেদ জুমরা। আর চতুর্থ হয়েছেন বাহরাইনের প্রতিনিধি আব্দুর রহমান আব্দুল্লাহ হাসান।
অনারবদের জন্য তাজবিদ সহকারে সম্পূর্ণ কুরআন হেফজ বিভাগ:

প্রথম স্থান অধিকার করেছেন বাংলাদেশের প্রতিনিধি মুহাম্মাদ মুজাহিদুল ইসলাম। দ্বিতীয় হয়েছেন কেনিয়ার প্রতিনিধি হইসাম সাক্বার আহমাদ। আর তৃতীয় স্থান অধিকার করেছেন তাজিকিস্তানের প্রতিনিধি মুহাম্মাদ ইউফ মুহাম্মাদী।

এছাড়া এই বিভাগে চতুর্থ থেকে ১২তম স্থানে উত্তীর্ণ হয়েছেন যথাক্রমে: ক্যামেরুন প্রজাতন্ত্রের হামিদ বাশাইর, শ্রীলঙ্কার মোহাম্মদ ইজাত ইবনে মুহাম্মদ ইসমাইল, নাইজারের জিবরীল ওমর হাসান, ইন্দোনেশিয়ার মোহাম্মদ আদরিয়ান, বসনিয়া ও হার্জেগোভিনার ওমরাত লিটার্তা, নাইজেরিয়ার ইব্রাহিম ইসা মুসা, যুক্তরাষ্ট্রের মোহাম্মদ আলী আবদো, তানজানিয়ার আবদুল হামিদ মাসুদ সুলেইমান এবং ঘানার মোহাম্মদ তিজজানি।

মিশরীয় এবং যেসব বিদেশিরা মিশরে বসবাস করেন, তাদের জন্য অনূর্ধ্ব ১২-এর সম্পূর্ণ কোরআন হেফজ বিভাগ:

প্রথম স্থান অধিকার করেছেন আব্দুল্লাহ আম্মার মুহাম্মাদ আস-সাইয়্যেদ। দ্বিতীয় হয়েছেন মুসতাফা আব্দুল গানি মাহমুদ। তৃতীয় আস-সাইয়্যেদ নাসার আব্দুস সালাম আর চতুর্থ স্থান অধিকার করেছেন তাসনিম মুহাম্মাদ মুহাম্মাদ ও মুহাম্মাদ সালামত মুহাম্মাদ আব্দ আল-যেইন।

উল্লেখ্য, ২৫তম আন্তর্জাতিক কোরআন হেফজ প্রতিযোগিতা মিশরের এনডাওমেন্ট মন্ত্রণালয়ের পক্ষ থেকে বাইতুল মুকাদ্দাসের সঙ্গে যৌথভাবে ‘আরব জেরুজালেম’ শিরোনামে অনুষ্ঠিত হয়। ২৪ মার্চ শুরু হয়ে ২৯ মার্চ পর্যন্ত চলে।

সূত্র: ইকন


এ বিভাগের আরো খবর...
৫৮টি নিউজপোর্টাল বন্ধের নির্দেশ দিলো বিটিআরসি ৫৮টি নিউজপোর্টাল বন্ধের নির্দেশ দিলো বিটিআরসি
তোফায়েল, জ্যাকব, শাওন ও মুকুলসহ মহাজোটের ৩০০ আসনে প্রার্থী যারা তোফায়েল, জ্যাকব, শাওন ও মুকুলসহ মহাজোটের ৩০০ আসনে প্রার্থী যারা
মেজর হাফিজ, হাফিজ ইব্রাহীম ও আলমসহ ২০৬ আসনে বিএনপির একক প্রার্থী ঘোষণা মেজর হাফিজ, হাফিজ ইব্রাহীম ও আলমসহ ২০৬ আসনে বিএনপির একক প্রার্থী ঘোষণা
নানা প্রতিকূলতায় চলছে ঢালচর কিশোর-কিশোরী ক্লাব নানা প্রতিকূলতায় চলছে ঢালচর কিশোর-কিশোরী ক্লাব
আ’লীগের ৩৯, বিএনপির ১০ আসনে প্রার্থী নেই আ’লীগের ৩৯, বিএনপির ১০ আসনে প্রার্থী নেই
ভোলায় বিএনপি-জাপাসহ ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ভোলায় বিএনপি-জাপাসহ ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল
তজুমদ্দিনে ডাকাত সন্দেহে ৪ কিশোর আটক তজুমদ্দিনে ডাকাত সন্দেহে ৪ কিশোর আটক
লালমোহনে জেলা যুবদল সভাপতির গাড়ি বহরে হামলায় আহত-৩০ লালমোহনে জেলা যুবদল সভাপতির গাড়ি বহরে হামলায় আহত-৩০
তোফায়েল-পার্থ-হাফিজসহ ভোলায় ২৪ প্রার্থীর মনোনয়ন জমা তোফায়েল-পার্থ-হাফিজসহ ভোলায় ২৪ প্রার্থীর মনোনয়ন জমা
ভোলায় ট্রাফিক পুলিশের বিরুদ্ধে অটো-চালকদের উপর নির্যাতনের অভিযোগ ভোলায় ট্রাফিক পুলিশের বিরুদ্ধে অটো-চালকদের উপর নির্যাতনের অভিযোগ

আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশের মুজাহিদ
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)