শিরোনাম:
●   উদ্ভাস-উন্মেষ-উত্তরণ এখন দ্বীপ জেলা ভোলায় ●   ভোলা আইনজীবী সমিতির নির্বাচনে আ’লীগের সমর্থিত প্রার্থী বশীর উল্লাহ সভাপতি, সম্পাদক মাহাবুবুল হক লিটু নির্বাচিত ●   ভোলা জেলা প্রশাসকের সাথে আইনজীবী সমিতির মতবিনিময় ●   চরফ্যাশনে দুর্বৃত্তদের আগুনে পুড়লো চট্টগ্রামগামী বাস ●   ডয়েসে ভ্যালী ও জাতীয় গণমাধ্যম ইনিস্টিটিউটের যৌথ আয়োজনে প্রিন্ট পত্রিকার সম্পাদকদের কর্মশালা সম্পন্ন ●   ভোলায় চারটি সহ সারাদেশে ১৫০ সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ●   ভোলায় ৩৩৫ কোটি টাকার শহর রক্ষা বাঁধ এখন মরণ ফাঁদ! ●   ভোলায় জমি দখলের খবর পেয়ে স্ট্রোক করে মারা গেলেন প্রবাসী ●   ভোলার নবাগত জেলা প্রশাসকের সাথে আইনজীবী সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত ●   আজ ইসলামী চিন্তাবিদ মাওলানা মোঃ হাবিবউল্লাহ’র ৩য় মৃত্যুবার্ষিকী
ভোলা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ভোলার সংবাদ
মঙ্গলবার ● ২৫ জুলাই ২০১৭
প্রথম পাতা » চাকরির খবর » নতুন পর্যটন কেন্দ্র ‘নীল দিগন্ত’
প্রথম পাতা » চাকরির খবর » নতুন পর্যটন কেন্দ্র ‘নীল দিগন্ত’
৭৩০ বার পঠিত
মঙ্গলবার ● ২৫ জুলাই ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নতুন পর্যটন কেন্দ্র ‘নীল দিগন্ত’

 ---

ডেস্ক: পর্যটন বিকাশের ক্ষেত্রে বান্দরবান আরেক ধাপ এগিয়ে গেল। বান্দরবান জেলা শহর থেকে ৫০ কিমি দূরে থানচি উপজেলার জীবননগর এলাকায় পাহাড়চূড়ায় ‘নীল দিগন্ত’ নামে আরো একটি পর্যটন কেন্দ্র স্থাপন করেছে জেলা প্রশাসন।

শনিবার বিকেলে এ নতুন পর্যটন কেন্দ্রের উদ্বোধন করেছেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। নতুন করে চালু হওয়া পর্যটন কেন্দ্র নীল দিগন্ত মূলত দেশ-বিদেশ থেকে ভ্রমণে আসা পর্যটকদের জন্যে একটি আকর্ষণীয় স্থান হিসেবে পরিচিতি লাভ করতে সক্ষম হবে এবং এটিই হবে বান্দরবান-থানচির মধ্যবর্তী পাহাড়ি এলাকার একটি অন্যতম বিনোদন ও পিকনিক স্পট।

নীল দিগন্ত থেকে পুরো থানচিসহ প্রতিবেশি দেশ মিয়ানমারের উচুঁ পাহাড়-পর্বতগগুলো সহজেই দেখা যায়। বর্ষায় মেঘের লুকোচুরি ও খেলা মনমুগ্ধকর পরিবেশ সৃষ্টি করে। নতুন পর্যটন কেন্দ্রটি আগামীতে খ্যাতি অর্জন করতে সক্ষম হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) হোছাইন মুহাম্মদ আল-মুজাহিদ।

জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক সাংবাদিকদের জানান, পাহাড়ি জেলা বান্দরবানের নানাস্থানে জেলা প্রশাসন পরিচালিত পর্যটন কেন্দ্র এবং স্পটগুলোকে পর্যটকদের দর্শনের জন্যে আধুনিক সুবিধাসহ সাজানো হচ্ছে। নানাস্থানে আরো নতুন নতুন পর্যটন স্পট গড়ে তোলার পরিকল্পনা রয়েছে বলেও তিনি জানান।

নীল দিগন্তে রয়েছে আধুনিক নির্মাণ শৈলী ও কারুকার্যে নির্মিত স্থাপনা এবং পিকনিক স্পট। এটি কেবল পর্যটক নয়, থানচি থেকে বান্দরবান শহরে প্রতিদিনই যাতায়াতকারী যাত্রীসাধারণের জন্যে খানিকটা আনন্দদায়ক ও উপভোগ্য স্থানে পরিণত হবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

© 2024 দ্বীপের সাথে ২৪ ঘণ্টা Bholar Sangbad, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।