নতুন পর্যটন কেন্দ্র ‘নীল দিগন্ত’

 ---

ডেস্ক: পর্যটন বিকাশের ক্ষেত্রে বান্দরবান আরেক ধাপ এগিয়ে গেল। বান্দরবান জেলা শহর থেকে ৫০ কিমি দূরে থানচি উপজেলার জীবননগর এলাকায় পাহাড়চূড়ায় ‘নীল দিগন্ত’ নামে আরো একটি পর্যটন কেন্দ্র স্থাপন করেছে জেলা প্রশাসন।

শনিবার বিকেলে এ নতুন পর্যটন কেন্দ্রের উদ্বোধন করেছেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। নতুন করে চালু হওয়া পর্যটন কেন্দ্র নীল দিগন্ত মূলত দেশ-বিদেশ থেকে ভ্রমণে আসা পর্যটকদের জন্যে একটি আকর্ষণীয় স্থান হিসেবে পরিচিতি লাভ করতে সক্ষম হবে এবং এটিই হবে বান্দরবান-থানচির মধ্যবর্তী পাহাড়ি এলাকার একটি অন্যতম বিনোদন ও পিকনিক স্পট।

নীল দিগন্ত থেকে পুরো থানচিসহ প্রতিবেশি দেশ মিয়ানমারের উচুঁ পাহাড়-পর্বতগগুলো সহজেই দেখা যায়। বর্ষায় মেঘের লুকোচুরি ও খেলা মনমুগ্ধকর পরিবেশ সৃষ্টি করে। নতুন পর্যটন কেন্দ্রটি আগামীতে খ্যাতি অর্জন করতে সক্ষম হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) হোছাইন মুহাম্মদ আল-মুজাহিদ।

জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক সাংবাদিকদের জানান, পাহাড়ি জেলা বান্দরবানের নানাস্থানে জেলা প্রশাসন পরিচালিত পর্যটন কেন্দ্র এবং স্পটগুলোকে পর্যটকদের দর্শনের জন্যে আধুনিক সুবিধাসহ সাজানো হচ্ছে। নানাস্থানে আরো নতুন নতুন পর্যটন স্পট গড়ে তোলার পরিকল্পনা রয়েছে বলেও তিনি জানান।

নীল দিগন্তে রয়েছে আধুনিক নির্মাণ শৈলী ও কারুকার্যে নির্মিত স্থাপনা এবং পিকনিক স্পট। এটি কেবল পর্যটক নয়, থানচি থেকে বান্দরবান শহরে প্রতিদিনই যাতায়াতকারী যাত্রীসাধারণের জন্যে খানিকটা আনন্দদায়ক ও উপভোগ্য স্থানে পরিণত হবে।


এ বিভাগের আরো খবর...
বাংলার কিছু ঐতিহ্য যা এখন হারাতে বসেছে ! ! ! বাংলার কিছু ঐতিহ্য যা এখন হারাতে বসেছে ! ! !
মেঘের রাজ্য সাজেক মেঘের রাজ্য সাজেক
জলাধারে পাহাড় জলাধারে পাহাড়
নাসরিন ট্রাজেডির ১৩ বছর পর ফিরে আসলেন নিখোঁজ আব্দুর রব, উৎসুক জনতার ভিড় নাসরিন ট্রাজেডির ১৩ বছর পর ফিরে আসলেন নিখোঁজ আব্দুর রব, উৎসুক জনতার ভিড়
যেসব বিতর্কিত মন্তব্যে ২০১৫ সাল ‘গরম’ ছিল! যেসব বিতর্কিত মন্তব্যে ২০১৫ সাল ‘গরম’ ছিল!
আসলেই কি এই আমেরিকান নারী বাংলাদেশী রিক্সা চালককে বিয়ে করেছেন? প্রকৃত সত্যটা কি… আসলেই কি এই আমেরিকান নারী বাংলাদেশী রিক্সা চালককে বিয়ে করেছেন? প্রকৃত সত্যটা কি…
ওরা আমাদের কৃতিসন্তান ওরা আমাদের কৃতিসন্তান

নতুন পর্যটন কেন্দ্র ‘নীল দিগন্ত’
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)