ভোলায় লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের মেন্টরিং ক্লাসের উদ্বোধন

---

স্টাফ রিপোর্টার: আউটসোর্সিংয়ে বাংলাদেশের অবস্থান আরও সুদূঢ় করতে এবং আইসিটি বিভাগ আইটিখাতে আত্মকর্মসংস্থান অনলাইনে আউসোর্সিংয়ে সক্ষমতাবৃদ্ধি কল্পে লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্প বাস্তবায়ন করে আসছে। প্রকল্পেরআওতায় Professional Outsourching Training শিরোনামে যুগোপযোগী ৫০ দিনব্যাপী (২০০ ঘন্টা) ৯টি ব্যাচে ভোলা  জেলায় ১৮০ (একশত আশি) জন তরুণ-তরুণীকে (ন্যূনতম এইচএসসি পাস) প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। এই প্রশিক্ষণ কার্যক্রমে গ্রাফিক্স ডিজাইন (চার) টি ব্যাচ, ওয়েবডিজাইন এন্ড ডেভেলপমেন্ট (এক) টি ব্যাচ এবং ডিজিটাল মার্কেটিং (চার) টি ব্যাচ সফলতার সাথে ভোলা জেলায় শেষ হয়েছে। প্রশিক্ষণ কালে হাতেকলমে প্রশিক্ষণের পাশাপাশি আউটসোর্সিং প্রকল্প ভিত্তিক কাজ করার সুযোগ হয়েছে এবং হচ্ছে। প্রশিক্ষণ শেষে পরবর্তী তিন মাস আউটসোর্সিং এর মাধ্যমে অর্থ উপার্জন এবং প্রশিক্ষণার্থীদের সমস্য সমাধানএর লক্ষ্যে আজ বৃহস্পতিবার (২০ জুলাই) সকাল ১১ টায় ভোলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মেন্টরিং ক্লাসের উদ্বোধন হয়েছে।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুব্রত কুমার সিকদারের সভাপিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক মাহমুদুল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথি  হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল হালিম, স্থানীয় সরকার বিভাগ উপ-সচিব মাহমুদুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নিখিল চন্দ্র দে, লানিং এন্ড আনিং ডেপলাপমেন্ট প্রকল্প (এলইডিপি) ভোলা জেলা সমন্ময়কারী সালাউদ্দিন কাদের রঞ্জনসহ ৯টি ব্যাচের প্রশিক্ষনার্থী অন্যান্যরা। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন জেলা প্রগ্রামার  মো.মাকসুদুর রহমান।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রাফিক্স ডিজাইনের ট্রেইনার মো.আরিফুর রহমান, ডিজিটাল মার্কেটিং ট্রেইনার মো. এনামুল হক এবং সহযোগী ট্রেইনার মো. মনিরুল ইসলাম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেআমরা হবো জয়ী, আমরা দুর্বার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইসিটি হবে হাতিয়ারএই শ্লোগানকে সামনে রেখে অনুষ্ঠানে লার্নিং এন্ড আর্নিং প্রকল্প  ভোলার সফলতা এবং সফল প্রশিক্ষণার্থীদের আরো অগ্রসরতা নিয়ে আলোচনা হয়েছে এবং তাদের আয় নিয়ে মুগ্ধতা প্রকাশ করেন অতিথিরা এবং যারা এখনো আয় করতে পারছেনা তাদের মেন্টরিং ক্লাসে এগিয়ে আরো পরিশ্রম করার জন্য বলেছেন। যারা আয় করছে আরো বেশি আয় করার জন্য মেন্টরিং ক্লাসে আসার জন্য বলেন বক্তরা এবং তাদের পাশে থাকবেন বলেও আশা ব্যক্ত করেন এবং তাদের উজ্জল ভবিষ্যৎ কামনা করেন।

-এমএম/এফএইচ

 


এ বিভাগের আরো খবর...
ভোলা-চরফ্যাশন রুটে ১০ ঘন্টা বাস চলাচল বন্ধ ভোলা-চরফ্যাশন রুটে ১০ ঘন্টা বাস চলাচল বন্ধ
ভোলায় আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবসে সম্মাননা প্রদান ভোলায় আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবসে সম্মাননা প্রদান
দৌলতখানে মেঘনার তীরেই ইলিশ কেনা বেচার ধুম দৌলতখানে মেঘনার তীরেই ইলিশ কেনা বেচার ধুম
ভোলায় বাবাকে কুপিয়েছেন মাদকাসক্ত ছেলে ! ভোলায় বাবাকে কুপিয়েছেন মাদকাসক্ত ছেলে !
ভোলায় নির্যাতিতার পরিবারের পাশে ‘স্বপ্ন শিখর’ ভোলায় নির্যাতিতার পরিবারের পাশে ‘স্বপ্ন শিখর’
দুলারহাটে ৮ জেলে আটক, জাল জব্দ দুলারহাটে ৮ জেলে আটক, জাল জব্দ
দুলারহাটে স্ত্রীকে গরম দা দিয়ে ছ্যাকার অভিযোগে স্বামী গ্রেফতার দুলারহাটে স্ত্রীকে গরম দা দিয়ে ছ্যাকার অভিযোগে স্বামী গ্রেফতার
চরফ্যাশনে ৭  জেলের জেল জরিমানা চরফ্যাশনে ৭ জেলের জেল জরিমানা
শশীভূষণে ককটেল নিক্ষেপের ঘটনায় মামলা দায়ের শশীভূষণে ককটেল নিক্ষেপের ঘটনায় মামলা দায়ের
ভোলায় কৃতি শিক্ষার্থী সংবর্ধনা প্রদান ভোলায় কৃতি শিক্ষার্থী সংবর্ধনা প্রদান

ভোলায় লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের মেন্টরিং ক্লাসের উদ্বোধন
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)