মনপুরায় ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালিত

---
মনপুরা প্রতিনিধি: মনপুরায় উপজেলা প্রশাসনের উদ্যোগে রবিবার ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০১৭ পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে উন্নত আগামীর জন্য বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে উপজেলা পরিষদ চত্তর থেকে একটি বণাঢ্য র‌্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে পুনরায় উপজেলা পরিষদ চত্তর এসে শেষ হয়। র‌্যালী শেষে উপজেলা হলরুমে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহাগ হাওলাদার। উদ্বোধন পর পরেই উপজেলা হলরুমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে মেধা যাচাই পরীক্ষা  অনুষ্ঠিত হয়। মেধা যাচাই পরীক্ষায় মাধ্যমিক পর্যায়ের ৯জন ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ১৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
মেধা যাচাই পরীক্ষার আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন হাজীর হাট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলমগীর হোসেন। এবং মেধা যাচাই পরীক্ষায় বিচারকমন্ডলীর দায়িত্ব পালন করেন উপজেলা সহকারী পল্লীউন্নয়ন অফিসার মোঃ সুমন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মিজানুর রহমান, হাজির হাট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক তপন চন্দ্র হাওলাদার ও শ্রীমান্ত চন্দ্র দাস। মেধা যাচাই পরীক্ষায় মাধ্যমিক পর্যায়ে প্রথম হয়েছেন হাজির হাট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র প্রত্যয় মজুমদার, দ্বিতীয় স্থান অধিকার করেছেন উত্তর সাকুচিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র মোঃ আবদুল্যাহ অসি, তৃতীয় স্থান অধিকার করেছেন ফৈজুদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র মোঃ আজাদুর রহমান  এবং উচ্চমাধ্যমিক পর্যায়ের মেধা যাচাই পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন মনোয়ারা বেগম মহিলা কলেজের বিজ্ঞান বিষয়ের ছাত্রী নাফিসা সুলতানা তানহা, দ্বিতীয় স্থান অধিকার করেছেন মনোয়ারা বেগম মহিলা কলেজের বিজ্ঞান বিষয়ের ছাত্রী আমেনা বেগম সুইটি ও তৃতীয় স্থান অধিকার করেছেন সাকুচিয়া আবদুল্যাহ আল ইসলাম জ্যাকব কলেজের ছাত্র মোঃ রিয়াজুল ইসলাম।  পরে উপজেলা নির্বাহী অফিসার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, সাংবাদিক ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

-এসইউ/এফএইচ


এ বিভাগের আরো খবর...
ভোলায় বিষ্ফোরক ও পুলিশ এসল্ট মামলায় বিএনপির ২৭ নেতাকর্মী জেল হাজতে ভোলায় বিষ্ফোরক ও পুলিশ এসল্ট মামলায় বিএনপির ২৭ নেতাকর্মী জেল হাজতে
ভোলা থেকে হরিয়ে যাচ্ছে মক্তব শিক্ষা ব্যাবস্থা ভোলা থেকে হরিয়ে যাচ্ছে মক্তব শিক্ষা ব্যাবস্থা
আজ ভয়াল ১২ নভেম্বর স্বজন হারা উপকূলবাসীর এখনো কান্না! আজ ভয়াল ১২ নভেম্বর স্বজন হারা উপকূলবাসীর এখনো কান্না!
ভোলায় সন্তান বিক্রি করে ঋণের টাকা পরিশোধ করলেন মা ! ভোলায় সন্তান বিক্রি করে ঋণের টাকা পরিশোধ করলেন মা !
মনপুরায় পরিবার পরিকল্পনা কর্মকর্তার উপর সন্ত্রাসী হামলা মনপুরায় পরিবার পরিকল্পনা কর্মকর্তার উপর সন্ত্রাসী হামলা
উন্নয়নে শেখ হাসিনা বিশ্বেও প্রশংসিত: জ্যাকব উন্নয়নে শেখ হাসিনা বিশ্বেও প্রশংসিত: জ্যাকব
২/১ দিনের মধ্যেই প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন: কাদের ২/১ দিনের মধ্যেই প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন: কাদের
সংসদ নির্বাচনের ভোট ২৩ ডিসেম্বর সংসদ নির্বাচনের ভোট ২৩ ডিসেম্বর
ভোলায় কোস্টগার্ড দক্ষিণ জোনের সাফল্যে ভোলায় কোস্টগার্ড দক্ষিণ জোনের সাফল্যে
মনপুরা শিক্ষার মানোন্নয়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত মনপুরা শিক্ষার মানোন্নয়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

মনপুরায় ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালিত
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)