মনপুরায় ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালিত

---
মনপুরা প্রতিনিধি: মনপুরায় উপজেলা প্রশাসনের উদ্যোগে রবিবার ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০১৭ পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে উন্নত আগামীর জন্য বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে উপজেলা পরিষদ চত্তর থেকে একটি বণাঢ্য র‌্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে পুনরায় উপজেলা পরিষদ চত্তর এসে শেষ হয়। র‌্যালী শেষে উপজেলা হলরুমে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহাগ হাওলাদার। উদ্বোধন পর পরেই উপজেলা হলরুমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে মেধা যাচাই পরীক্ষা  অনুষ্ঠিত হয়। মেধা যাচাই পরীক্ষায় মাধ্যমিক পর্যায়ের ৯জন ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ১৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
মেধা যাচাই পরীক্ষার আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন হাজীর হাট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলমগীর হোসেন। এবং মেধা যাচাই পরীক্ষায় বিচারকমন্ডলীর দায়িত্ব পালন করেন উপজেলা সহকারী পল্লীউন্নয়ন অফিসার মোঃ সুমন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মিজানুর রহমান, হাজির হাট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক তপন চন্দ্র হাওলাদার ও শ্রীমান্ত চন্দ্র দাস। মেধা যাচাই পরীক্ষায় মাধ্যমিক পর্যায়ে প্রথম হয়েছেন হাজির হাট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র প্রত্যয় মজুমদার, দ্বিতীয় স্থান অধিকার করেছেন উত্তর সাকুচিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র মোঃ আবদুল্যাহ অসি, তৃতীয় স্থান অধিকার করেছেন ফৈজুদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র মোঃ আজাদুর রহমান  এবং উচ্চমাধ্যমিক পর্যায়ের মেধা যাচাই পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন মনোয়ারা বেগম মহিলা কলেজের বিজ্ঞান বিষয়ের ছাত্রী নাফিসা সুলতানা তানহা, দ্বিতীয় স্থান অধিকার করেছেন মনোয়ারা বেগম মহিলা কলেজের বিজ্ঞান বিষয়ের ছাত্রী আমেনা বেগম সুইটি ও তৃতীয় স্থান অধিকার করেছেন সাকুচিয়া আবদুল্যাহ আল ইসলাম জ্যাকব কলেজের ছাত্র মোঃ রিয়াজুল ইসলাম।  পরে উপজেলা নির্বাহী অফিসার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, সাংবাদিক ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

-এসইউ/এফএইচ


এ বিভাগের আরো খবর...
ভোলা প্রেসক্লাবের নতুন কমিটির সভাপতি হাবিবুর রহমান, সম্পাদক অপু ভোলা প্রেসক্লাবের নতুন কমিটির সভাপতি হাবিবুর রহমান, সম্পাদক অপু
ভোলায় আগুনে ৩৫ দোকান পুড়ে ছাই ভোলায় আগুনে ৩৫ দোকান পুড়ে ছাই
চরফ্যাশন গরু চোরাই সেন্ডিকেটের বিরুদ্ধে মামলা চরফ্যাশন গরু চোরাই সেন্ডিকেটের বিরুদ্ধে মামলা
দুলার হাটে বিনামূল্যে স্যানিটেশন বিতরণ দুলার হাটে বিনামূল্যে স্যানিটেশন বিতরণ
ভোলার আলো ডটকম’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ভোলার আলো ডটকম’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
চরফ্যাশনে মেম্বারের ছেলের হাতে গৃহবধূ আহত চরফ্যাশনে মেম্বারের ছেলের হাতে গৃহবধূ আহত
লালমোহনে সাবেক এমপি মোতাহার উদ্দিন মাস্টারের স্মরণ সভা লালমোহনে সাবেক এমপি মোতাহার উদ্দিন মাস্টারের স্মরণ সভা
মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সে ওসি মিজান মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সে ওসি মিজান
দুলারহাটে অপহরণের চেষ্টায় দুলারহাটে অপহরণের চেষ্টায়
নবনাট্যায়ন মঞ্চে হূমায়ুন আহমেদের ” ৭১” নবনাট্যায়ন মঞ্চে হূমায়ুন আহমেদের ” ৭১”

মনপুরায় ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালিত
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)